×

খেলা

লাইপজিগের বিপক্ষে হলান্ডই ম্যাচ জেতাবেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০২৩, ০১:৩৬ পিএম

লাইপজিগের বিপক্ষে হলান্ডই ম্যাচ জেতাবেন

ছবি: সংগৃহীত

লাইপজিগের বিপক্ষে শেষ ষোলোর দ্বিতীয় লেগের আগের দিনের সংবাদ সম্মেলনে পেপ গার্দিওলা ও কেভিন ডি ব্রুইনা উভয়কেই আর্লিং হলান্ডের ফর্ম নিয়ে প্রশ্ন করা হয়। প্রশ্ন শুনে দুই জনই কিছুটা বিরক্ত হন। গার্দিওলা বলেন, আমার মনে হয়, এ প্রশ্নের এখানেই ইতি টানা উচিত। ম্যানসিটির কোচ ও মিডফিল্ডারের বিশ্বাস, লাইপজিগের বিপক্ষে আজ হলান্ডই ম্যাচ জেতাবেন।

হলান্ডের ফর্ম নিয়ে প্রশ্ন তোলায় সিটির দু’জনের বিরক্ত হওয়ার যথেষ্ট কারণ রয়েছে। যে খেলোয়াড়টি চলতি মৌসুমে সব টুর্নামেন্ট মিলিয়ে ৩৫ ম্যাচে ৩৪ গোল করেছেন, তাকে এমন এমন প্রশ্নে বিরক্ত হওয়াই স্বাভাবিক। তবে একটা পরিসংখ্যান দেখলে কিন্তু প্রশ্নটা অযৌক্তিক মনে হবে না। নরওয়ের তারকার গোল করার গতি মন্থর হচ্ছে। প্রথম ১২ ম্যাচে তিনি ২০ গোল করলেও শেষ ২২ ম্যাচে তার গোলসংখ্যা কিন্তু ১৪। গার্দিওলা অবশ্য এটাকে কোনো সমস্যাই মনে করছেন না।

আজ নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে খেলা বলেই আরও বেশি আশাবাদী সিটি বস। তিন সপ্তাহ আগে লাইপজিগের মাঠে প্রথম লেগ ১-১ গোলে ড্র হয়েছিল। তাই সিটির সামনে আজ সমীকরণটা বেশ সহজ। জিতলে তো বটেই, গোলশূন্য ড্র হলেই অ্যাওয়ে গোলের সুবাদে কোয়ার্টার ফাইনালে চলে যাবে সিটি। আজ সিটি তথা হলান্ডদের সামনে দেয়াল হয়ে দাঁড়াতে পারেন লাইপজিগের ক্রোয়াট ডিফেন্ডার জোসকো গার্ডিওল।

সিটিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর জন্য গার্দিওলা কতটা মরিয়া– গতকাল তার কথায় সেটাও ফুটে উঠেছে। তিনি পরিষ্কার করে বলেছেন, ম্যানসিটিতে তার সফলতা-ব্যর্থতা বিবেচিত হবে চ্যাম্পিয়ন্স লিগের ফলাফলের ভিত্তিতে। তার দল কতগুলো প্রিমিয়ার লিগ শিরোপা জিতল, সেটা নাকি ধর্তব্যের মধ্যেই আসবে না!

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App