×

খেলা

শান্তর দৃঢ়তায় টাইগারদের দুর্দান্ত জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০২৩, ০৬:১৪ পিএম

শান্তর দৃঢ়তায় টাইগারদের দুর্দান্ত জয়

ছবি: সংগৃহীত

রাজধানীর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে শান্তর দৃঢ়তায় দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। ৪৭ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন শান্ত। এই রান করতে তিনি ৩টি চার মারেন। এতে ইতিহাস গড়ে সিরিজ জয় করলো সাকিব বাহিনী। জয়ের জন্য ১১৮ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে লিটন-রনি, হৃদয়, মিরাজ, সাকিব ও আফিফের  উইকেট হারালেও জয়ের বন্দরে পৌঁছে যায়। এক ম্যাচ হাতে রেখে নিশ্চিত করলো ঐতিহাসিক টি-২০ সিরিজ জয়। ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন মেহেদী হাসান মিরাজ।

রবিবার (১২ মার্চ) সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে স্পিন ফাঁদে পা দিয়ে ১১৭ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। জবাব দিতে নেমে লিটন দাস ৯ রান করে ফিরেছেন। রনি তালুকদার ৯ রান করে আউট হয়েছেন। তৌহিদ হৃদয় দুই চারের শটে ১৭ রান করে আউট হয়েছেন। পাঁচ নাম্বারে নেমে মেহেদি মিরাজ ম্যাচ সহজ করে দেন। তিনি দুই ছক্কায় ২০ রান করে ক্যাচ দিয়ে আউট হন। সাকিব ক্রিজে এসে শূন্য করে ফিরে যান। পরেই আউট হন স্লগার খ্যাত আফিফ হোসেন। তিনি ২ রান যোগ করেন। তবে বাংলাদেশ ১৮.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২০ রান করে ৪ উইকেটে জয় পায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন নাজমুল শান্ত। তার সঙ্গী ছিলেন তাসকিন আহমেদ। তিনি ৩ বলে ৮ রান করেছেন।

এর আগে চট্টগ্রামে প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচেও টস জিতে বোলিং নেন সাকিব আল হাসান। ইংল্যান্ড দারুণ শুরু করেছিল। ঠিক ৫০ রান তুলে তারা হারায় ২ উইকেট। এরপর বিপর্যয়ে পড়ে। ওপেনার ফিল সল্ট ২৫ রান করেন, বেন ডাকেট করেন ২৮ রান। আর কেউ ২০ রানের ঘরে ঢুকতে পারেননি।

দ্বিতীয় এই ম্যাচে শামীম পাটোয়ারির পরিবর্তে একাদশে ঢুকে মেহেদি মিরাজ বাজিমাত করেছেন। তিনি ৪ ওভার বোলিং করে মাত্র ১২ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। তার ঘূর্ণিতে ধসে গেছে ইংল্যান্ড। এছাড়া পেসার তাসকিন, মুস্তাফিজ ও হাসান মাহমুদ একটি করে উইকেট নিয়েছেন। স্পিনার সাকিব আল হাসান ৩ ওভারে ১৩ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।

বাংলাদেশ একাদশ: রনি তালুকদার, নাজমুল শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

ইংল্যান্ডের একাদশ: জস বাটলার, ফিল সল্ট, ডেভিড মালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কারেন, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জোফরা আর্চার, রেহান আহ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App