×

খেলা

সাকিবের নেতৃত্বে ঝলক উপভোগের অপেক্ষায় ভক্তরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৩, ০৩:১২ পিএম

সাকিবের নেতৃত্বে ঝলক উপভোগের অপেক্ষায় ভক্তরা

সাকিব আল হাসান। ফাইল ছবি

চট্টগ্রামে বৃহস্পতিবার (৯ মার্চ) শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুই ম্যাচ হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ১২ ও ১৪ মার্চ। এর আগে সাগরিকায় শেষ ওয়ানডে ম্যাচে দর্শক ছিল কম।

সাকিবের নেতৃত্বে টি-টেয়েন্টি ম্যাচ গুলোতে দর্শকদের উপস্থিতি বাড়বে এমটাই প্রত্যাশা সবার। বিশ্বসেরা অলরাউন্ডার একজন আর্দশ দলপতি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সাকিবের অভিষেক হয় ২০০৬ সালের ২৮ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর তিনি ১০৯ ম্যাচ ও ১০৭ ইনিংস খেলেছন। তাই ক্রিকেটার হিসেবে তার অভিজ্ঞতা বেশি। দেশে-বিদেশে বিভিন্ন টি-টোয়েন্টি টুর্নামেন্টেও বিশ্বসেরা অলরাউন্ডারের খেলার অভিজ্ঞতা আছে। ব্যাট-বল হাতে সাকিবের দাপট নতুন কিছু নয়। ফলে ইল্যান্ডের বিপক্ষে তার নেতৃত্ব উপভোগ করতে মুখিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা। এই ম্যাচ গুলোতে দর্শকদের উপস্থিতিও বাড়বে। সেই সঙ্গে সাকিবের নেতৃত্বের ঝলক দেখার অপেক্ষায় আছেন ভক্তরাও।

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে, ওয়ানডেতে জিতেছে বাংলাদেশ। এবার ঘরের মাঠে টাইগারদের প্রথম টি-টোয়েন্টি জয়ের সুযোগ হাতছানি দিয়ে ডাকছে। ইংলিশদের বিপক্ষে এই প্রথম টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে সাকিব বাহিনী। এর আগে ১০ টেস্ট খেলে ১ জয় আর ১৯ ওয়ানডে খেলে ৫টি জয় পেয়েছিল বাংলাদেশ। এবার টি-টোয়েন্টিতে কি হবে তা সময় বলে দেবে।

এর আগে টি-টোয়েন্টিতে একবারই মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। তবে সেই প্রথম দেখার স্মৃতি ভুলে যেতে চাইবে টাইগাররা। ২০২১ বিশ্বকাপের সেই ম্যাচে কুপোকাত হয় বাংলাদেশ। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টাইগারা প্রথমে ব্যাট করে ১২৪ রান করে। জবাবে খেলতে নেমে ৩৫ বল হাতে রেখে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয় ইংলিশরা।

ইংল্যান্ডের বিপক্ষে নিয়মিত ওয়ানডে, টেস্ট খেলা হলেও এখন পর্যন্ত টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়নি বাংলাদেশের। এবারই প্রথম তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের মধ্য দিয়ে সেই অতৃপ্তি ঘুচতে যাচ্ছে।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে টাইগার কোচের কাছে গনমাধ্যমের প্রশ্ন ছিল, প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামা বাংলাদেশ কি পারবে এই ফরম্যাটে জিততে? মজার বিষয় হলো, এমন প্রশ্নে কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, তিনি জাদুকর নন যে পরিস্থিতি মুহূর্তেই বদলে ফেলবেন। তিনি বলেন, আমি সবার পারফরম্যান্সের দিকে তাকিয়ে আছি। আশা করি, খেলোয়াড়রা প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করবে। ঠিক যে কারণে তারা সুযোগ পেয়েছে, অবশ্যই সেটি প্রমাণ করতে আন্তর্জাতিক লেভেলে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে তারা প্রস্তুত। বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে টি-টোয়েন্টিতে আমাদের দক্ষতা দেখার ভালো সুযোগ এটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App