×

খেলা

চট্টগ্রামে গা গরম করল টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ মার্চ ২০২৩, ১২:১৮ পিএম

চট্টগ্রামে গা গরম করল টাইগাররা

পরিসংখ্যানে এগিয়ে ইংলিশরা

তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে সোমবার (৬ মার্চ) দুপুর ১২টায় বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। এই ম্যাচ হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে মাঠে নামার আগে রবিবার(৫ মার্চ) অনুশীলন করেছে তামিম ইকবাল বাহিনী। সকালে চট্টগ্রামে বেশ ফুরফুরে মেজাজে গা গরম করেছে টাইগাররা। এদিন যথাসময়ে অনুশীলনে এসে হাজির হন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মোহামেডানের সঙ্গে চুক্তির জন্য গতকাল দলের সঙে ছিলেননা তিনি। রবিবার সকাল ৯টায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে পৌঁছান সাকিব। এরপর কিছুক্ষণ বিশ্রাম নিয়ে ১০টায় দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন।

এদিকে ওয়ানডে সংস্করণে বাংলাদেশ-ইংল্যান্ডের জয়ের পরিসংখ্যান জানলে ক্রিকেটপ্রেমীদের চোখ কপালে ওঠবে। এর আগে ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে ওয়ানডেতে জয় তুলে নিতে অনেক কাঠ-খড় পোড়াতে হয়েছে টাইগারদের। কিন্তু বাংলাদেশের বিপক্ষে জয়ের পরিসংখ্যানে অনেক এগিয়ে ইংলিশরা। ২০০৩-২০২৩ সালে এখন পর্যন্ত ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ১২ টি ওয়ানডে খেলেছে টাইগাররা। যেখানে বাংলাদেশ জিতেছে ২ ম্যাচ আর ইংল্যান্ড ১০টি। ফলে অভিজ্ঞতায় টাইগারদের চেয়ে অনেক এগিয়ে ইংলিশরা। এমনকি ২০১৬ সালের সেপ্টেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৪ উইকেটে জিতেছে ইংল্যান্ড। সেই সুবাদে চট্টগ্রামের উইকেট সম্পর্কে ভালো ধারণা আছে ইংলিশদের।

যাইহোক সোমবার (৬ মার্চ) তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি তামিম বাহিনীর জন্য বেশ গুরুত্বপূর্ণ। সফরকারীদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। হাড্ডাহাড্ডি লড়াই করেও জয়ের দেখা পেল না স্বাগতিকরা। তিন ম্যাচের মধ্যে ২টি হেরে সিরিজ হাতছাড়া করেছে তামিম বাহিনী। এখন টাইগারদের চোখ রাঙাচ্ছে হোয়াইটওয়াশ। নিজেদের সম্মান রক্ষার ছক কষছেন তামিম-লিটনরা। ৬ মার্চ চট্টগ্রামে শেষ ম্যাচটি টাইগারদের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই। ফলে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডের জন্য শেষবারের মতো নিজদের ঝালিয়ে নিয়েছে টাইগাররা।

এদিন মাঠে এসে নেটে ভাগ হয়ে ব্যাটিং-বোলিং করছেন তামিম-সাকিবরা। ইদানিং তামিমের ব্যাট রান খরায় ভুগছে। তাই নেটে ব্যাট হাতে ঘাম ঝড়ায় টাইগার দলপতি। এদিন কিছুতেই তার ব্যাটিং ক্ষুধা মিটছিল না। এছাড়া এর আগে ওয়ানডে সিরিজের জন্য দলীয় অনুশীলন শুরুর এক সপ্তাহ পর যোগ দিয়েছিলেন সাকিব। তবে অনুশীলনে কম মনোযোগী হলেও বিশ^সেরা অলরাউন্ডারের পারফরম্যান্সে খুব একটা ভাটা পড়েনি। নিজকে প্রস্তুত করার সব টনিক জানা আছে সাকিবের। তাইতো দ্বিতীয় ওয়ানডেতে যখন একের পর ব্যাটসম্যারা ব্যর্থ তখন তিনি ব্যাট হাতে প্রতিরোধ গড়ে হাফসেঞ্চুরি করেছেন। ওয়ানডে মিশন শেষে পর ৯ মার্চ সাকিবের নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। বিশ্বসেরা অলরাউন্ডারের নেতৃত্বে ইংলিশদের বিপক্ষে টাইগাররা কেমন লড়াই করবে তা উপভোগ করতে মুখিয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App