×

খেলা

সাকিব আউট, আবারো চাপে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৬:৪১ পিএম

সাকিব আউট, আবারো চাপে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

আদিল রশিদকে টানা দুই চারে ফিফটি ছুঁয়েছিলেন সাকিব। উইকেটে সাবলীলও ছিলেন, কিন্তু ফিফটি ছুঁয়ে সেই আদিলের বলেই সাজঘরে ফিরতে হল তাকে। ৬৯ বলে ৫৮ রান করেন সাকিব।

২৯ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১২৭ রানে ব্যাট করছে বাংলাদেশ। ক্রিজে ১৮ রানে মাহমুদউল্লাহ ও ০ রানে আছেন আফিফ।

ইংল্যান্ডের পাহাড়সম টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই এলেমেলো বাংলাদেশ। স্যাম কারেনের বোলিং তোপে ধস নামে টাইগারদের টপ অর্ডারে। ৯ রানেই সাজঘরে ফিরতে হয় লিটন-শান্ত-মুশফিককে। প্রথম ওভারে স্যাম কারেনের দুই বলে শান্ত-লিটনের গোল্ডেন ডাক। প্রথম ওভারে জোড়া আঘাতের পর নিজের দ্বিতীয় ওভারে মুশফিককে ফেরান বামহাতি এই পেসার। ৪ রান করেন মুশফিক।

ব্যাটিং ধসের পর বাংলাদেশের হাল ধরেছিলেন সাকিব-তামিম। জুটির পঞ্চাশ পেরিয়ে ছুটছিল তারা, তবে বেশিদূর যেতে পারেননি। চতুর্থ উইকেটে সাকিব-তামিমের জুটি থেমেছে ৭৯ রানেই। মঈন আলীকে উড়িয়ে মারতে গিয়ে জেমস ভিন্সের হাতে ধরা পড়েন বাংলাদেশ অধিনায়ক। ৬৫ বলে ৩৫ রান করেন তামিম।

এর আগে জেসন রয়ের সেঞ্চুরি ও জস বাটলারের ফিফটিতে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩২৬ রান করে ইংল্যান্ড। বাংলাদেশের মাটিতে এটিই তাদের দলীয় সর্বোচ্চ। তাই সিরিজে টিকে থাকতে হলে রেকর্ড করতে হবে বাংলাদেশকে। এই ফরম্যাটে সর্বোচ্চ ৩২২ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল বাংলাদেশ, যেটি ২০১৯ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App