×

খেলা

দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ১১:৪২ এএম

দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে মাঠে নামর আগে ফুরফুরে মেজাজে টাইগার দলপতি তামিম ইকবাল। ছবি ভোরের কাগজ

ঘরের মাঠে প্রথম ওয়ানডে ম্যাচ হেরে দিশেহারা টাইগাররা। শুক্রবার(২ মার্চ) দ্বিতীয় ম্যাচে আর কিছুক্ষণ পর মাঠে নামবে বাংলাদেশ-ইংল্যান্ড। এই ম্যাচ জয়ের বিকল্প ভাবেতে নারাজ তামিম। তবে তার আগে আজ টস জিতে বোলিং করার সিদ্বান্ত নিয়েছেন টাইগার দলপতি তামিম। আজ দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য দুদলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তবুও জস বাটলারদের দ্বিতীয় ম্যাচে নাভিশ্বাস তুলে ছাড়বে তামিম বাহিনী।

এর আগে প্রথম ম্যাচে ডেভিড মালানের ব্যাটে জয় তুলে নেয় ইংলিশরা। যাইহোক ইংল্যান্ডের এই ব্যাটারের ভালো করার পেছনের গল্প এখন সবার জানা। ভোরের কাগজের পাঠকরাও ডেভিড মালানের ভালো ব্যাটিংয়ের রহস্য জেনেছেন আগেই। তবুও ইংলিশ ব্যটারের ভালো করার কিছুটা সংক্ষেপে জেনে নেই। মিরপুরের সবকিছুই ডেভিড মালানের নখদর্পনে। এখানের উইকেট সম্পর্কে কোনো ধারণা নেই জস বটলার, জেসন রয় ও জেমসদের। এমনকি বাংলাদেশে প্রচন্ড গরমে মিরপুরে ব্যাটিং করতে গিয়ে খাবি খাচ্ছিল ইংলিশরা। ঠিক সেই কঠিন সময়ে মিরপুরের কন্ডিশনের সঙ্গে মালান নিজকে সামলে নেন। আর জয় তুলে শেষ হাসি হেঁসে মাঠ ছাড়েন এই ইংলিশ ব্যাটার। এর পেছনের মূল কারণ হলো, মালানকে মিরপুরের উইকেট সম্পর্কে ধারনার সুযোগ করে দিয়েছে ঢাকা লিগ ও বিপিএল। এই দুই টুর্নামেন্টে খেলতে এসে তিনি সাকিব আল হাসান তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাদের বোলিংটা ভালোই রপ্ত করছেন তিনি।

২০১৩-১৪ মৌসুমে ঢাকা লিগে প্রথম খেলতে আসেন মালান। প্রাইম দোলেশ্বরের হয়ে খেলেন ৮টি ম্যাচ। এমনকি পরের মৌসুমেও একই দলের হয়ে ১৬ ইনিংস খেলেন এই ইংলিশ ব্যটার। ঢাকা লিগে দুই মৌসুমে ২৪ ম্যাচে ৯০২ রান করার অভিজ্ঞতা কিন্তু কম কথা নয়। বাংলাদেশের এই ঘরোয়া টুর্নামেন্টে ১টি সেঞ্চুরির সঙ্গে ৬টি হাফসেঞ্চুরি করেন তিনি। এছাড়া ২০১৬ থেকে বিপিএলেও খেলেছেন মালান। কুমিল্লা ভিক্টোরিয়ান্স, কুমিল্লা ওয়ারির্স, খুলনা টাইটান্স ও বরিশাল বুলসের জার্সি গায়ে খেলেছেন তিনি। বিপিএলে তার ব্যাটিং দেখে মুগ্ধ হয়নি এমন দর্শক খুজেঁ পাওয়া মুশকিল। কারণ এই টুর্নামেন্টে ২৮ ম্যাচে তার রান ৮৬৯। এই দুই টুর্নামেন্টের সুবাদেই মিরপুরে রান করার সহজ পথ খুঁজে পান মালান। যাইহোক অবশেষে একটি কথা না বললেই নয়। ক্রিকেট অনিশ্চয়তার খেলা। তাই টাইগারদের বিপক্ষে সব ম্যাচে মালানই খেলবেন এমন কোনো নিশ্চয়তা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App