×

খেলা

ইংল্যান্ডকে ২১০ রানের টার্গেট দিলো বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২৩, ০৩:৫২ পিএম

ইংল্যান্ডকে ২১০ রানের টার্গেট দিলো বাংলাদেশ

প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডকে ২১০ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। বুধবার (১ মার্চ) দুপুর ১২টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হয় ম্যাচটি।

প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৩৩ রানে নিজেদের প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ১৫ বলে ৭ রান করে বিদায় নেন ওপেনার লিটন দাস। ইংলিশ পেসার ক্রিস ওকসের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হন তিনি। এরপর টাইগারদের দ্বিতীয় উইকেটের পতন ঘটে ৫১ রানে। মার্ক উডের বলে স্টাম্প ভাঙে অধিনায়ক তামিম ইকবালের। এরপর একে একে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

টাইগারদের ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রান করেন নাজমুল হোসেন শান্ত। ৮২ বলে ৬ বাউন্ডারিতে ৫৮ রান করেন তিনি। এছাড়া মাহমুদুল্লাহ রিয়াদ ৩১, তামিম ইকবাল ২৩, মুশফিকুর রহীম ১৬ রান করেন। বাকিদের কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা।

ইংল্যান্ডের ছয় বোলারই উইকেট পেয়েছেন। দুটি করে উইকেট পান জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী এবং আদিল রশিদ। একটি করে উইকেট নেন ক্রিস ওকস এবং উইল জ্যাকস।

বাংলাদেশ স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসাইন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড স্কোয়াড জেসন রয়, ফিল সল্ট, ডেভিড ম্যালান, জেমস ভিন্সি, জস বাটলার (অধিনায়ক ও উইকেটরক্ষক), উইল জ্যাক, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড ও জোফরা আর্চার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App