×

খেলা

রিয়াল সমর্থকদের তোপে আলাবা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ মার্চ ২০২৩, ০২:০৫ পিএম

রিয়াল সমর্থকদের তোপে আলাবা

ছবি: সংগৃহীত

অস্ট্রিয়া জাতীয় দলের অধিনায়ক হিসেবে ফিফা ‘দ্য বেস্ট’ পুরস্কারে ডেভিড আলাবার ছিল ভোটাধিকার। ভোটে আলাবার প্রথম পছন্দ মেসি। ব্যালন ডি’অরজয়ী বেনজেমাকে তিনি রেখেছেন তাঁর পছন্দের দুই নম্বরে। তৃতীয় হচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু এতেই ‘চাকরি’ যাওয়ার দশা রিয়াল মাদ্রিদ ফুটবলারের।

খেপেছেন রিয়াল সমর্থকেরা, তিনি কেন ক্লাবের সতীর্থ করিম বেনজেমাকে ‘প্রথম পছন্দ’ না বানিয়ে লিওনেল মেসিকে বানালেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে তাঁকে হেনস্তা করছেন রিয়ালের অনেক সমর্থক, দাবি তুলেছেন আলাবাকে ক্লাব থেকে বের করে দেওয়ার।

জাতীয় দলের অধিনায়ক, কোচ, সাংবাদিক ও সমর্থকদের ভোটে বর্ষসেরা খেলোয়াড় নির্বাচন করে ফিফা। এই ভোটাভুটির তালিকা অনুষ্ঠান শেষে প্রকাশও করা হয়। প্রতিবছরই এই তালিকা নিয়ে কোনো না কোনো বিতর্ক তৈরি হয়। মেসিকে ভোট দিয়ে অস্ট্রিয়ার অধিনায়ক ডেভিড আলাবা পড়েছেন বেজায় বিপদে।

তাঁর ভোট পছন্দ হয়নি রিয়াল মাদ্রিদের ভক্তদের। তাঁর ইনস্টাগ্রামে প্রায় ২০ হাজার মন্তব্য পড়েছে, যার বেশির ভাগই তাঁকে ভর্ৎসনা করে। সমর্থকেরা তাঁকে রিয়াল থেকে বের করার জন্য রীতিমতো হ্যাশট্যাগ আন্দোলনই শুরু করে দিয়েছেন।

বিতর্কের মুখে সামাজিক যোগাযোগমাধ্যমে আলাবা জানান, সিদ্ধান্তটি তাঁর একার নয়। অস্ট্রিয়া জাতীয় দলে তাঁর সতীর্থদের সঙ্গে আলোচনা করেই তিনি মেসিকে ভোটে প্রথম পছন্দে রাখেন। এটা অস্ট্রিয়া দলের সব সদস্যের সম্মিলিত সিদ্ধান্ত।

বেনজেমা সম্পর্কে তিনি বলেন, ‘করিম (বেনজেমা) তো জানেই, অন্যরাও ভালো করেই জানেন, তাকে খেলোয়াড় হিসেবে আমি কতটা উঁচুতে রেখেছি। আমি সব সময়ই বলি, করিম বিশ্বের সেরা স্ট্রাইকার। কোনো সন্দেহ নেই, সে বিশ্বের সেরা হয়েই থাকবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App