×

খেলা

অতিরিক্ত খেলাতেই চোটে পড়েন নেইমার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০১:৩৪ পিএম

লিলের বিপক্ষে ভালোই ছন্দে ছিলেন নেইমার। এমবাপ্পেকে দিয়ে দলের প্রথম গোলটি করিয়েছেন। এরপর নিজে গোল করে ব্যবধান বাড়িয়েছেন। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে চোট পেয়ে কাঁদতে কাঁদতে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান এ তারকা।

স্ক্যানে দেখা গেছে, কাতার বিশ্বকাপে যেখানে চোট পেয়েছিলেন, সেই একই জায়গায় আঘাত পেয়েছেন তিনি। এ চোটের কারণে বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে তার খেলা অনেকটাই অনিশ্চিত। আরও নির্মম বিষয় হচ্ছে, নেইমারের এ চোট নিয়ে ভীষণ ট্রল হচ্ছে সামাজিক যোগাযোগের মাধ্যমে।

তারকা এ ফরোয়ার্ডের বর্তমান অবস্থা জানাতে বিবৃতিতে পিএসজি কর্তৃপক্ষ জানিয়েছেন, এমআরআই স্ক্যানে কোনো চিড় ধরা পড়েনি। তবে মচকে যাওয়ার কারণে গোঁড়ালি ফুলে রয়েছে। নেইমারকে আরও ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে। এর পরই তারা বলতে পারবে, কবে তিনি মাঠে ফিরতে পারবেন। কাতার বিশ্বকাপেও ডান পায়ের গোড়ালিতেই চোট পেয়েছিলেন নেইমার।

ব্রাজিলীয় এই তারকা ভীষণ চোটপ্রবণ। তবে এবারের চোটের পেছনে কোনোভাবেই ভাগ্যকে দায়ী করছেন না পিএসজি কোচ ক্রিস্টোফান গালতিয়ার। ঠাসা সূচির জেরে এই চোট বলেই দৃঢ়তার সঙ্গে জানান ফরাসি এ কোচ বলেন, ‘এটা দুর্ভাগ্য নয়। খেলোয়াড়দের চোটের পেছনে সব সময়ই একটা কারণ থাকে। এবারের কারণ হলো ঠাসা সূচি। এটা কখনোই হঠাৎ করে আসা কিছু নয়। তার চোটের তীব্রতা কতখানি সেটা জানতে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।' ৮ মার্চ বায়ার্ন মিউনিখের মাঠে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগে তাঁকে পাওয়ার চেষ্টা করছে পিএসজি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App