×

খেলা

ভিএআরেও ভুল সিদ্ধান্ত, পদত্যাগ করলেন রেফারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৩, ০১:২৪ পিএম

ভিএআরেও ভুল সিদ্ধান্ত, পদত্যাগ করলেন রেফারি

ছবি: গোলডটকম

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বিতর্কিত সিদ্ধান্ত নেয়ায় নিজ থেকে পদত্যাগ করে সবাইকে চমক দিয়েছেন স্প্যানিশ রেফারি লি মাসন। বিষয়টি নিশ্চিত করেছে ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকম।

চলতি মাসের ১১ তারিখ আর্সেনাল ও ব্রেন্টফোর্ডের মধ্যকার ড্র হওয়া ম্যাচে নেয়া সিদ্ধান্তের কারণে তিনি এ পদক্ষেপ নেন। সেই ম্যাচে গোল চেকের জন্য তিনি তিন মিনিটেরও বেশি সময় নেন।

এদিকে প্রফেশনাল গেম ম্যাচ অফিসিয়ালস লিমিটেডের (পিজিএমওএল) টুইটার অ্যাকাউন্টে এক পোস্টের মাধ্যমেও বিষয়টি নিশ্চিত করা হয়।

টুইটে বলা হয়, পিজিএমওএল নিশ্চিত করছে যে, পারস্পরিক সমঝোতার মাধ্যমে ভিডিও অ্যাসিস্টান্ট রেপারি লি মাসন এই প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেছেন।

এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ৬৬তম মিনিটে শুরুতেই আর্সেনালকে এগিয়ে নেন লিওনার্দো ট্রসার্ড। ৭৪তম মিনিটে ব্রেন্টফোর্ডকে সমতায় ফেরান ইভান টনি। এই গোলটি নিয়েই বিতর্ক রয়ে যায়। গোলে অবদান রাখা ক্রিশ্চিয়ান নরগার্ড অফসাইডে থাকার পরও ভিএআর তা গোল হিসেবে নিশ্চিত করা মেনে নিতে পারেননি মিকেল আর্তেতা।

এই ঘটনার পর পিজিএমওএল থেকে ক্ষমা চাওয়া হলেও আর্সেনাল কোচ তা গ্রহণ করেনি। আর্তেতার দাবি, আমি তখনই সন্তুষ্ট হবো, যখন আরও দুই পয়েন্ট ফিরিয়ে দেওয়া হবে।

এই ঘটনার জের ধরেই শেষ পর্যন্ত পদত্যাগ করেছেন ভিএআরের দায়িত্বে থাকা লি মাসন।

শুধু আর্সেনালের ম্যাচই নয়, চলতি মৌসুমে ভিএআর কর্মকর্তা হিসেবে ম্যাসনকে তার কাজের জন্য দ্বিতীয়বার তিরস্কার করা হয়েছিল। প্রথমটি আসে যখন গত সেপ্টেম্বরে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে নিউক্যাসলের হয়ে ভুলভাবে একটি গোলের অনুমতি দেননি। পেশাগত ক্যারিয়ারে স্প্যানিশ এই রেফারি ১৫ বছর ধরে ম্যাচ পরিচালনা করছেন। প্রায় ৫০০টির বেশি ম্যাচে তিনি রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App