×

খেলা

নেইমারকে নিতে চায় ইংলিশ ক্লাব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০০ পিএম

নেইমারকে কে কিনবে- এই দোটানায় এবার হালে পানি পেল প্যারিস সেন্ট জ্যামাইকা (পিএসজি)। বার্সা থেকে অতিরিক্ত দামে কেনার জন্যই তার জন্য নতুন ক্লাব খুঁজে পাচ্ছিল না এই ফরাসি ক্লাব। এরই মধ্যে পিএসজির মালিক নাসির আল খেলাইফির সঙ্গে যোগাযোগ করেছে ইংলিশ ক্লাব চেলসি কর্তৃপক্ষ।

গত মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) নেইমারের ট্রান্সফারকে কেন্দ্র করে দুইপক্ষের বৈঠকের কথা জানিয়েছে ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন। গত গ্রীষ্মের ট্রান্সফারে ব্রাজিলীয় তারকাকে ছেড়ে দিতে চেয়েছিল ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু সে সময় তাকে কিনতে আগ্রহী কোনো ক্লাবকে খুঁজে পায়নি তারা। যদিও ২০২৭ সালের জুন পর্যন্ত ৩১ বছর বয়সী নেইমারের সঙ্গে প্যারিসীয়দের চুক্তির মেয়াদ ছিল। একই সময়ের মধ্যে ওই তারকার মাধ্যমে ওই ক্লাবের ৩০ মিলিয়ন ইউরো আয়ের লক্ষ্যমাত্রা ছিল।

ইংলিশ ক্লাব চেলসির সহযোগী মালিক টড বোয়েলি সম্প্রতি খেলাইফির সঙ্গে দেখা করেছেন। চেলসি কর্তৃপক্ষ গত গ্রীষ্মের ট্রান্সফারেও নেইমারকে নেয়ার সম্ভাবনার কথা জানিয়েছিল। ক্লাবটির মালিক তখন অনেক আগ্রহ দেখিয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত সেই চুক্তির বাস্তবায়ন হয়নি। এছাড়া, এই ব্রাজিলীয় তারকাকে স্টামফোর্ড ব্রিজে ভেড়াতে ২০২২ সালে লবিস্ট নিয়োগ করেছিলেন চেলসির তৎকালীন কোচ থমাস টুচেলও।

ফরাসি কাপ থেকে বিদায়ের পর লিগ ওয়ান ও চ্যাম্পিয়ন্স লিগে বাজে সময় কাটাচ্ছে পিএসজি। মেসি, নেইমার ও এমবাপ্পেকে নিয়েও এই দুর্দশা কাটছে না তাদের। ২০১৭ সালে স্মরণকালের সর্বোচ্চ দামে নেইমারকে কিনেছিল প্যারিসের ক্লাবটি। কিন্তু লিগের শিরোপার বাইরে পিএসজিকে চ্যাম্পিয়ন্স লিগে হতাশা নিয়েই বারবার ফিরতে হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App