×

খেলা

মুশফিকের মাঠে নামা মোমেন্টাম নষ্ট করেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৫ এএম

মুশফিকের মাঠে নামা মোমেন্টাম নষ্ট করেছে

ছবি: সংগৃহীত

বিপিএলের নবম আসর শেষ হয়ে গেছে রংপুর রাইডার্সের। সিলেট স্ট্রাইকার্সের কাছে দ্বিতীয় কোয়ালিফায়ারে ১৯ রানে হেরেছে দলটি। অথচ খেলার চিত্র ছিল পুযরো উল্টো। রংপুর ১৮২ রান তাড়ায় নেমে ১৭ ওভার পর্যন্ত জয়ের সম্ভাবনা উজ্জ্বল রেখেছিল।

ওই ওভার শেষে নাটকীয়ভাবে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় সিলেট। রংপুরের ইনিংসের শুরু থেকে কিপিং না করা মুশফিকুর রহিম আকস্মিক ১৭তম ওভার শেষে মাঠে নামেন। তাকে নামতে দেয়া হবে কিনা- এ নিয়ে দুই দলের সঙ্গে আম্পায়ারদের কথা চালাচালি হয়।

কয়েক মিনিট আলোচনার পর উইকেটকিপার আকবর আলীকে তুলে নিয়ে মুশফিককে মাঠে নামার অনুমতি দেন আম্পায়ার। তবে কিপার হিসেবে নয়, ফিল্ডার হিসেবে।

কিপিং গ্লাভস ওঠে জাকির হাসানের হাতে। তানজিম সাকিবের করা ১৮তম ওভারে আউট হয়ে যান রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। ওই আউটই মোমেন্টাম হারিয়ে জয়ের রাস্তা থেকে সরে যায় রংপুর।

ম্যাচ শেষে মুশফিকের ওভাবে মাঠে নামায় যে সময় নষ্ট হয়েছে- সেটাকেই হারের অন্যতম কারণ হিসেবে উল্লেখ করেছেন রংপুর কোচ সোহেল ইসলাম।

সংবাদ সম্মেলনে রংপুর কোচ বলেন, ওই সময় খেলার মোমেন্টাম আমাদের দিকে ছিল, খেলার একটা ফ্লো ছিল। ওই সময় যে জাকির বের হলো এবং উইকেটরক্ষক পরিবর্তন; ওখানে মোমেন্টাম ব্রেক ডাউন হলো। এটা কিন্তু টি-টোয়েন্টিতে খুবই একটা...আমি বলব এটা একটা দলের জন্য যখন ফ্লো থাকে, ব্রেকডাউন হলে এরকম হতে পারে। আসলে সেটাই হয়েছে।...জ্বর আসছে...সে নামছে। এবং এমন একটা সময় নামছে, আমাদের আসলে মোমেন্টামটা ওই সময় নষ্ট হয়ে গেছে।

সিলেট স্ট্রাইকার্স ইচ্ছে করে কৌশল হিসেবে এই পরিবর্তন করেছে কি না জানতে চাইলে সোহেল বলেন, আমি আসলে জানি না এটা কৌশল ছিল বা কিছু...। যেটা হয়েছে, মুশফিক প্রথম থেকে ব্যাটিং করেছে, আমি জিজ্ঞেস করেছি যারা থার্ড আম্পায়ার (আসলে চতুর্থ), তারা বলেছে যে জ্বর আসছে, সে জন্য আসলে বাইরে। আমার কথা হচ্ছে যে, জ্বর যখন আসবে; তখন কি অন্য দল এর দায়িত্ব নেবে? নিশ্চয়ই না। মাঠের ভেতর যদি ইনজুরি হয়, তাহলে যেটা নিয়ম আছে, সেটা হবে। কিন্তু যদি জ্বর আসে সেক্ষেত্রে...ওই ব্যাপারটা নিয়েই কথা হচ্ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App