×

খেলা

পিএসএলে সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০০ এএম

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পেশোয়ার জালমির হয়ে খেলতে চলেছেন বাংলাদেশের সাকিব আল হাসান। দেশটির একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, দলটির ‘রিজার্ভ সাপ্লিমেন্টারি পিক’ হিসেবে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ককে নেয়া হয়েছে। আজ রাতেই পেশোয়ারের সঙ্গে যোগ দেওয়ার কথা তার। পেশোয়ার জালমিও টুইটারে বিষয়টি নিশ্চিত করেছে।

বিপিএলে এবার দুর্দান্ত ফর্মে ছিলেন সাকিব। ব্যাটিংয়ে নিজের অন্যতম সেরা সময় কাটিয়েছেন তিনি। ১৭৪.৪১ স্ট্রাইক রেট ও ৪১.৬৬ গড়ে করেন ৩৭৫ রান, এখন পর্যন্ত যেটি টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ। ছিল তিনটি ফিফটিও। তবে সাকিবের দল ফরচুন বরিশাল বাদ পড়ে এলিমিনেটর ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে হেরে। এরপরই পিএসএল খেলতে যাচ্ছেন তিনি। রংপুরের বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ে না নেমে বিতর্কের মুখেও পড়েন বরিশাল অধিনায়ক।

এদিকে, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে আসছে ইংল্যান্ড। ১ মার্চ থেকে শুরু হবে সেই সিরিজ। সাকিবের দেশে ফেরার কথা তার আগেই। ইংল্যান্ড সিরিজের আগে আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত পাঁচটি ম্যাচে সাকিবকে খেলানো যাবে। আগামীকাল করাচি কিংসের বিপক্ষে পেশোয়ারের প্রথম ম্যাচ।

পিএসএলে এখনো পর্যন্ত দুটি আসরে খেলেছেন সাকিব। সর্বশেষ খেলেছিলেন ২০১৭ সালে। সেবারও পেশোয়ারের হয়েই খেলেছিলেন এ অলরাউন্ডার। এর আগে খেলেছিলেন করাচি কিংসের হয়ে। এখন পর্যন্ত খেলেছেন ১৩টি ম্যাচ। ১০৭.১৪ স্ট্রাইক রেট ও ১৬.৩৬ গড়ে ১৮০ রান করার পাশাপাশি এ টুর্নামেন্টে নিয়েছেন আটটি উইকেট।

পিএসএলের এই মৌসুমের খেলা শুরু হয়েছে আজই। নিজেদের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে আগেভাগেই বাংলাদেশ ছেড়েছেন বিপিএলে খেলা পাকিস্তানি ক্রিকেটাররা। পিএসএলের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্সের মুখোমুখি হয়েছে মুলতান সুলতানস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App