×

খেলা

লেগস্পিনার খুঁজছেন হাথুরুসিংহে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:১৭ পিএম

লেগস্পিনার খুঁজছেন হাথুরুসিংহে

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি: সংগৃহীত

ভালো মানের লেগস্পিনার না পাওয়ার অপূর্ণতা নিয়ে বিসিবির চাকরি ছেড়ে একদিন চলে গিয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। জাতীয় দলের কোচ হয়ে ফিরে এখনো লেগস্পিনারের ভাবনায় হাথুরুসিংহে। জাতীয় দল নির্বাচকদের কাছে একজন লেগস্পিনার চেয়েছেন। সিডনি থেকে নির্বাচকদের সঙ্গে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের দল নিয়ে টুকটাক কথাবার্তাও বলছেন তিনি।

জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়ার পর ক্রিকেটারদের সঙ্গে যোগাযোগ শুরু করেন হাথুরু। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার, আব্দুর রাজ্জাকের সঙ্গে পালা করে কথা বলেছেন। নান্নু জানান, হোম সিরিজ নিয়ে বিস্তারিত জানাতে কোচের সঙ্গে দেড় ঘণ্টা কথা হয়েছে তার।

বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজনের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল হাথুরুসিংহের। জাতীয় দলের সঙ্গে দেশি কোচদের সম্পৃক্ত করার বিষয়ে কোচের সঙ্গে কথা বলেছেন সুজন। ক্রিকেটারদের সঙ্গে পালা করে কথা বলছেন কোচ। তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে নিজেই ফোন করেছিলেন তিনি। সৌজন্য বিনিময়ের পাশাপাশি ওয়ানডে এবং টি২০ সিরিজ নিয়েও টুকটাক কথা হয়েছে দুই অধিনায়কের সঙ্গে।

তাসকিন আহমেদ, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকতরা ফোন পাচ্ছেন কোচের কাছ থেকে। ছয় বছর আগে বাংলাদেশের চাকরি ছেড়ে গেলেও জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটারই হাথুরুসিংহের পরিচিত। যে কারণে ক্রিকেটারদের জানা-শোনার বিষয় নেই। আগেরবারের মতো পরীক্ষা-নিরীক্ষাও করতে হচ্ছে না তাকে। ইংলিশদের বিপক্ষে হোম সিরিজে পুরোদস্তুর পরিকল্পনা করতে পারবেন তিনি।

সাকিব-তামিমদের কোচের ঢাকায় পৌঁছানোর কথা ২০ ফেব্রুয়ারি। ইংলিশদের বিপক্ষে সিরিজ শুরু হবে ১ মার্চ থেকে। তাই আগে থেকেই হোমওয়ার্ক করে নিচ্ছেন হাথুরুসিংহে। সে হোমওয়ার্কেরই অংশ স্কোয়াডে লেগস্পিনার যোগ করা।

একজন নির্বাচক বলেন, কোচ লেগস্পিনার চাচ্ছিলেন। আমাদের হাতে যে লেগস্পিনার রয়েছে তাদের নাম দেয়া হয়েছে। যেটুকু তথ্য দেয়ার সেটাও করা হয়েছে। জাতীয় পুলে লেগস্পিনার রয়েছেন দু'জন- আমিনুল ইসলাম বিপ্লব আর রিশাদ হোসেন। বিপ্লব আন্তর্জাতিক টি২০তে ভালো খেললেও অনিয়মিত হয়ে পড়েছেন অনেক দিন হলো। ঘরোয়া ক্রিকেটেও এখন আর নিয়মিত নন তিনি। এইচপিতে রেখে নির্বাচকরা প্রশিক্ষণের ভেতরে রেখেছেন তাকে। বিপ্লবের চেয়ে রিশাদের সম্ভাবনা ভালো। প্রথম শ্রেণির ক্রিকেটে অলরাউন্ড পারফরম্যান্স করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App