×

খেলা

এভারটনের কোচ হলেন শন ডাইস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৩, ০১:৪৫ এএম

এভারটনের কোচ হলেন শন ডাইস

ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের সঙ্গে করমর্দন করেন শণ ডাইস। ছবি: বিবিসি

সম্প্রতি চলতি মৌসুমে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করার পর এবার তার স্থলে এভারটনের সম্মান বাঁচাতে দায়িত্ব দেয়া হয়েছে শন ডাইসকে।

সাবেক ইংলিশ ডিফেন্ডার এবং ওয়াটফোর্ড ও বার্নলির ডাগ আউটে দাঁড়ানোর অভিজ্ঞতাসম্পন্ন ৫১ বছর বয়সের ডাইসের সঙ্গে আড়াই বছরের চুক্তি করেছে এভারটন। দায়িত্ব নিয়ে তার প্রথম কাজ হবে ১৯ নম্বরে থাকা ইতিহাস সমৃদ্ধ ক্লাবটিকে অবনমন থেকে রক্ষা করা। খবর বিবিসি, ডেইলি মেইল ও স্কাই স্পোর্টসের।

সম্মিলিতভাবে কাজ করে ডাইস দলকে টেনে তোলার ব্যাপারে আশাবাদী, ‘এভারটনের কোচ হয়ে আমি সম্মানিত। ক্লাবকে কাঙ্খিত পথে ফেরাতে আমার কোচিং স্টাফরা আমাকে সহায়তা করতে প্রস্তুত। এভারটনের ঐতিহ্য এবং ভক্ত সম্পর্কে আমরা পরিষ্কার ধারণা আছে। আমি এই ক্লাবের মূল্য বুঝি। যৌথভাবে কাজ করে তাদের প্রাপ্য স্থানে ফেরানোর ব্যাপারে আশাবাদী।’

এর আগে ১০ বছর বার্নলির দায়িত্ব পালন করেছেন শন ডাইস। গত বছর চাকরি হারিয়েছেন তিনি। তার অধীনে বার্নলি ভালো ফুটবল খেলেছে। এবার এভারটনে তার যোগ্যতা প্রমাণের পালা। গত বছরও প্রিমিয়ার লিগের ক্লাবটি অবনমনের শঙ্কায় ছিল। ফ্রাঙ্ক ল্যাম্পার্ড দায়িত্ব নিয়ে তখন ক্লাবটিকে শীর্ষ লিগে টিকিয়ে রেখেছিলেন। তার আগের দুই মৌসুমে কার্লো আনচেলত্তির অধীনে অবশ্য ক্লাবটি খুব খারাপ করেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App