×

খেলা

সাকিবের দুর্দান্ত ইনিংস, কুমিল্লাকে ১৭৮ রানের টার্গেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৩, ০৫:০০ পিএম

সাকিবের দুর্দান্ত ইনিংস, কুমিল্লাকে ১৭৮ রানের টার্গেট

ছবি: সংগৃহীত

বিপিএলে সাকিবের ৪৫ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংসে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রানের বড় সংগ্রহ করেছে বরিশাল। টানা তৃতীয় হার ঠেকাতে কুমিল্লার ১৭৮ রান সংগ্রহ করতে হবে।

চলতি আসরে বিপিএলে চার ম্যাচে ১৫৬ রান তুলে টুর্নামেন্টের সর্বোচ্চ রানের সংগ্রাহকের তালিকায় চারে উঠে এসেছেন সাকিব আল হাসান। ১৬১ রান করে তার ওপরে আছেন আজম খান, নাজমুল হোসেন শান্ত ১৬৭ রান করে দুইয়ে আছেন আর চোটে পড়া তাওহিদ হৃদয় ১৯৫ রান করে আছেন শীর্ষে।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও প্রথম পাওয়ারপ্লেতে দুই উইকেট হারায় বরিশাল। এরমধ্যে ওপেনিং করতে নামা মিরাজকে ৬ রানের বেশি করতে দেননি তানভীর ইসলাম। তিনে নেমে চতুরঙ্গ ডি সিলভা আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকেন। তিনি ফেরেন ১২ বলে ২১ রান করে। বিজয় করেছেন মাত্র ২০ রান। নিয়মিত তিনে ব্যাট করতে নামলেও কুমিল্লার বিপক্ষে চারে ব্যাট হাতে নামেন সাকিব।

ক্রিজে এসেই ঝড়ো মেজাজে খেলতে থাকেন সাকিব। তাকে সঙ্গ দিতে থাকেন ইব্রাহিম জাদরান। এই ব্যাটসম্যানকে নিয়ে ৫০ রানের জুটি গড়েন সাকিব। ইব্রাহিম ২৭ রান করে ফিরলে ভাঙে জুটি। এরপর ৩১ বলে সাকিব করলেন এবারের টুর্নামেন্টে নিজের দ্বিতীয় অর্ধশতক।

আর অর্ধশতক (হাফ সেঞ্চুরি) পূরণের পরেই ব্যাট হাতে আরও আক্রমণাত্মক হয়ে ওঠেন সাকিব। তার ব্যাটে ভর করেই শেষ চার ওভারে ৪৪ রান তুলে নেয় বরিশাল। ৮ চার ও ৪ ছয়ে ৮১ রান তোলেন সাকিব। এতেই ফরচুন বরিশাল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে। কুমিল্লার হয়ে ৪ ওভারে ৩৩ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন তানভির ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App