×

খেলা

বিপিএল: খুলনাকে ৪ উইকেটে হারালো রংপুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৩, ০১:০৫ এএম

বিপিএল: খুলনাকে ৪ উইকেটে হারালো রংপুর

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে খুলনা টাইগার্সকে ৪ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স।

শুক্রবার (১৪ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এই জয় পায় খুলনা। শুরুতে ব্যাট করতে নেমে ১৩০ রানে অলআউট হয়ে যায় খুলনা। জবাবে ৩ বল হাতে রেখে জয় তুলে নেয় রংপুর। ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন বল হাতে ৪ উইকেট শিকারি রবিউল ইসলাম।

১৩১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি রংপুর রাইডার্সেরও। স্কোরকার্ডে ১ রান উঠতেই ফেরেন রনি তালুকদার। দলীয় ২২ রানে ১৪ রান করে ফেরেন মেহেদী হাসান। সায়েম আইয়ুব ওপেন করতে নেমে ১০ রান করে আউট হন। ৩১ রানে তিন উইকেট হারিয়ে ফেলে রংপুর। এরপর দলের হাল ধরেন অভিজ্ঞ শোয়েব মালিক।

শেষ ১৮ বলে দরকার ছিল ৩৫ রান। এমন সময়ই এগিয়ে আসেন শামীম পাটোয়ারী। আমাদ ভাটের করা ১৮তম ওভারের শেষ তিন বলে হাঁকান হ্যাটট্রিক বাউন্ডারি। এরপর ২ ছক্কা ও ৩ চারে ৩৬ বলে ৪৪ রান করে শোয়েব সাজঘরে ফিরলেও জিততে অসুবিধা হয়নি রংপুরের। ৩ চারে ১০ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন শামীম। খুলনার হয়ে সাইফ, রিয়াজ ও নাসুম প্রত্যেকেই দুটি করে উইকেট শিকার করেছেন।

টসে হেরে আগে ব্যাটিং করতে নামেন তামিমের দল খুলনা। দলটির পক্ষে ওপেনিং করতে নামেন তামিম এবং হাবিবুর রহমান সোহান। দ্বিতীয় ওভারে আজমতউল্লাহ ওমরজাই বোলিংয়ে এসে তামিমের(১) উইকেট তুলে নেয়। দলীয় ১৮ রানের মধ্যে আরও দুই ব্যাটারকে হারায় খুলনা। ১২ রান করেন সার্জিল খান ও ৪ রান করেন ওপেনিংয়ে নামা হাবিবুর রহমান।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আজম খানকে সঙ্গে নিয়ে চাপ সামাল দেয়ার চেষ্টা করেন ইয়াসির আলী। চতুর্থ উইকেটে ৫৮ রানের জুটি গড়েন এই দুজন। কিন্তু রবিউলের বলে নাঈম শেখকে ক্যাচ দেন ইয়াসির (২৫)। সেই ওভারেই সাব্বির রহমানকে ফিরিয়ে রংপুরকে দারুণভাবে ম্যাচে ফেরান রবিউল। তার সঙ্গে তাল মেলান রাকিবুলও।

ভয়ংকর হওয়ার আগেই আজম খানকে তুলে নেন এই স্পিনার। ২৩ বলে ৪ চার ও ১ ছয়ে ৩৪ রানে আজম বিদায় নিতেই ভেঙে পরে খুলনা। রবিউল এরপর তুলে নেন আমাদ ভাট ও মোহাম্মদ সাইফউদ্দিনের উইকেটও। দুটি করে শিকার করেন ওমরজাই ও হাসান মাহমুদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App