×

খেলা

শততম টেস্টে ডাবল সেঞ্চুরির রেকর্ড ওয়ার্নারের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২২, ০৫:২৯ পিএম

শততম টেস্টে ডাবল সেঞ্চুরির রেকর্ড ওয়ার্নারের

শততম টেস্টে ডাবল সেঞ্চুরির দেখা পেলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। টেস্ট ক্রিকেটের ১৪৫ বছরের ইতিহাসে দ্বিতীয় ব্যাটার হিসেবে এই কীর্তি গড়েন তিনি। এর আগে ২০২১ সালে ভারতের বিপক্ষে নিজের শততম টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট।

সর্বোচ্চ ডাবল সেঞ্চুরিয়ান অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের মধ্যে এটা যৌথভাবে চতুর্থ। কিংবদন্তি ডন ব্র্যাডম্যান সর্বোচ্চ ১২টি ডাবল সেঞ্চুরি করেছেন। রিকি পন্টিং ডাবল সেঞ্চুরি করেছেন ছয় বার। চারটি করে দ্বিশতক নিয়ে যৌথভাবে তিনে আছেন গ্রেগরি স্টিফেন চ্যাপেল, স্টিভেন স্মিথ ও মাইকেল ক্লার্ক। চারে থাকা বব সিম্পসন এবং ডেভিড ওয়ার্নার কলেছেন তিনটি করে ডাবল সেঞ্চুরি।

এছাড়া দশ নম্বর ক্রিকেটার হিসেবে নিজের ১০০তম টেস্টে সেঞ্চুরি করেন তিনি। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (MCG) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুরন্ত শতরান করে প্রায় তিন বছরের টেস্টে সেঞ্চুরির কাটান ওয়ার্নার।

গর্ডন গ্রিনিজের পরে শততম ওয়ানডে ও টেস্ট উভয় ফরম্যাটেই সেঞ্চুরি করা একমাত্র দ্বিতীয় খেলোয়াড় ওয়ার্নার। এই সেঞ্চুরির পথে অস্ট্রেলিয়ার অষ্টম ব্যাটসম্যান হিসেবে টেস্ট ক্রিকেটে ৮০০০ হাজার রানের মাইলফলকও ছুঁয়েছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ার অষ্টম ব্যাটসম্যান হিসেবে ছুঁয়েছেন ২৫ সেঞ্চুরির মাইলফলকও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App