×

খেলা

জাতীয় অ্যাথলেটিক্সে শীর্ষে সেনাবাহিনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২২, ১০:১২ এএম

জাতীয় অ্যাথলেটিক্সে শীর্ষে সেনাবাহিনী

ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু ৪৬তম জাতীয় অ্যাথলেটিক্সের পর্দা নেমেছে রবিবার (২৫ ডিসেম্বর)। যেখানে ২১টি স্বর্ণ পেয়ে পদক তালিকার শীর্ষে সেনাবাহিনী। বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামকরণে বঙ্গবন্ধু ৪৬তম জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০২২ গত ২৩ ডিসেম্বর শুরু হয়। আর ২৫ ডিসেম্বর বিকাল ৫টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে সমাপ্ত হয়।

তৃতীয় দিনে ২টি নতুন জাতীয় রেকর্ড হয়। ১০,০০০ হাজার মিটার ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ সেনাবাহিনীর পাপিয়া আক্তার। সময় নিয়েছেন ৪১:০৯.৩২ সে. আগে এই ইভেন্টে ২০২১ সালে নৌবাহিনীর রিংকী বিশ্বাসের সময় ছিল ৪২:৩৪.১০ সে.। ট্রিপুল জাম্প মহিলা ইভেন্টে ১২.৩৮ মিটার লাফিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন বাংলাদেশ সেনাবাহিনীর সনিয়া আক্তার। এই ইভেন্টে নিজেরই ২০২২ সালের জাতীয় সামার গেমসে রেকর্ড ছিল তখন দূরত্ব ছিল ১২.০৬ মিটার।

৩ দিনে মোট ৪০টি ইভেন্ট সম্পন্ন হয়েছে। ২১টি স্বর্ণ, ১৪টি রৌপ্য ও ১৬টি ব্রোঞ্জ মোট ৫১টি পদক নিয়ে বাংলাদেশ সেনাবাহিনী পদক তালিকার শীর্ষে। ১৬টি স্বর্ণ, ২৩টি রৌপ্য এবং ১২টি ব্রোঞ্জসহ মোট ৫১টি পদক নিয়ে ২য় অবস্থানে বাংলাদেশ নৌবাহিনী এবং ২টি স্বর্ণ, ২টি রৌপ্য ৪টি ব্রোঞ্জসহ মোট ৮টি পদক নিয়ে ৩য় অবস্থানে বাংলাদেশ আনসার ও ভিডিপি।

সেরা খেলোয়াড় (পুরুষ) বাংলাদেশ সেনাবাহিনীর ইমরানুর রহমান। ১০০ মি. স্প্রিন্টে দ্রুততম মানব ২০০ মি. ইভেন্টে স্বর্ণ ও ৪*১০০ মি. ইভেন্টে ব্রোঞ্জ পদক পাওয়ায় সেরা খেলোয়াড় নির্বাচিত হন। সেরা খেলোয়াড় (মহিলা) বাংলাদেশ সেনাবাহিনীর রিতু আক্তার। তিনি হাইজাম্প ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড অর্জন করায় সেরা খেলোয়াড় নির্বাচিত হন। রিতু আক্তার নেপালে অনুষ্ঠেয় ২০১৯ সাফ গেমসে হাইজাম্পেও সেরা সংগঠকের পুরস্কার পেয়েছেন।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের যুগ্ম সম্পাদক জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ফরিদ খান চৌধুরী এবং এবারের সেরা জাজ মনোনীত হয়েছেন কলরুম চিফ জাজ মোত্তজা ইকবাল নূরী। ৩ দিনব্যাপী এই প্রতিযোগিতাকে সুষ্ঠ ও সুন্দরভাবে সাফল্যমণ্ডিত করে সমাপ্তি করার জন্য ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সব কর্মকর্তা, রাষ্ট্রীয় পুরস্কার প্রাপ্ত ও সাবেক জাতীয় ক্রীড়াবিদ, অফিশিয়াল, জাজ, আম্পায়ার, অংশগ্রহণকারী সব জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, শিক্ষা বোর্ড, টিম ম্যানেজার, অ্যাথলেটসহ সংশ্লিষ্ট সবাইকে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App