×

খেলা

পাকিস্তানের মাটিতে সিরিজ জয় যুবাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২২, ০৮:৫০ এএম

পাকিস্তানের মাটিতে সিরিজ জয় যুবাদের

ছবি: স্কাই স্পোর্টসের

পাকিস্তানের মাটিতে সিরিজের শেষ ম্যাচে ২২১ রানের লক্ষ্যে খেলতে নেমে স্বাগতিকদের ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিজেদের করে নিয়েছে বাংলাদেশ যুবদল।

যদিও প্রথম ম্যাচ জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতে ব্যাটিং ব্যর্থতায় হেরে গিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তবে মুলতানে সিরিজ নির্ধারণী ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে সফরকারী যুবারা। পাকিস্তানকে হারিয়ে দেয় ৪ উইকেটে। এই জয়ে পাকিস্তানের মাটিতে হাতে বাঙালি যুবাদের হাতে উঠেছে ট্রফি।

এর আগে পাকিস্তান যুবদলের দেয়া ২২১ রানের লক্ষ্যে খেলতে নেমে টপ অর্ডার পাঁচ ব্যাটারের মধ্যে চারজনই দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগে সাজঘরে ফিরে গিয়েছিলেন। বিপদে পড়েছিল বাংলাদেশ। তবে আশিকুর রহমান, আহরার আমিন ও পারভেজ রহমানের হাফসেঞ্চুরিতে ৪ ওভার হাতে রেখেই ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় যুবারা।

ওপেনার আশিকুর খেলেন ৭২ রানের চোখ ধাঁধানো এক ইনিংস। ৭৪ বলের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ১১ চার ও ২ ছক্কায়। আশিকুরের বিদায়ের পর আহরার আমিন ও পারভেজ রহমানের ৮৫ রানের জুটিতে সহজেই জিতে যায় বাংলাদেশ।

জয় থেকে ২৩ রান দূরে থাকতে আহরার আউট হন। ৯৫ বলে ৬ বাউন্ডারির সাহায্যে তিনি করেন ৫২ রান। পারভেজ ৫৭ রানে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন। ৮৪ বলের ইনিংসে ৫টি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান তিনি।

এর আগে প্রথমে ব্যাট করে ৪২ ওভারে ৯ উইকেটে ২২০ রান তুলেছিল পাকিস্তান। মোহাম্মদ তায়িব আরিফের ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ ৮৭ রানের ইনিংস। এছাড়া আরাফাত মিনহাস ৪৩ ও উজাইর মমতাজ করেন ৩৪ রান। বাংলাদেশের বোলারদের মধ্যে বর্ষণ ও রাফি ৩টি করে উইকেট নেন। পারভেজ রহমান নেন ২ উইকেট। বোলিংয়ে ২ উইকেটের পর ব্যাটিংয়ে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন পারভেজ রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App