×

খেলা

উরুগুয়ের বিশ্বকাপ দল ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২২, ০১:১২ এএম

উরুগুয়ের বিশ্বকাপ দল ঘোষণা

ছবি: সংগৃহীত

নিজেদের ১৪তম বিশ্বকাপে অংশগ্রহণ করতে সেরা পারফর্ম করা প্লেয়ারদেরই জায়গা দিয়েছে উরুগুয়ে। পুরনোদের নিয়ে এবার দল সাজিয়েছেন কোচ দিয়েগো আলোনসো।

কোচ জানিয়েছেন, অভিজ্ঞ ও তরুণের মিশেলে এবার গঠন করেছে দুবার বিশ্বকাপ জয়ী দলটি।

উরুগুয়ের জাতীয় ফুটবল দল মানেই লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি নির্ভর শক্তিশালী আক্রমণভাগ। তাই কাতার বিশ্বকাপের দল নির্বাচনে এ দুই অভিজ্ঞ খেলোয়াড়কে বাদ দেয়ার প্রশ্নই আসে না। এটিই হতে যাচ্ছে এই জুটির শেষ বিশ্বকাপ।

উরুগুয়ের এই দুই কান্ডারি ছাড়াও বিশ্বকাপের দলে ডাক পেয়েছেন বর্তমানের সেরা তরুণ খেলোয়াড়দের একজন ডারউইন নুনেজ। লিভারপুল তারকার ওপর এবারের কাতার বিশ্বকাপে নজর থাকবে সবার।

মিডফিল্ডে আছেন ভালভার্দে, ডে লা ক্রুজ, বেন্টানকুররা। আর ডিফেন্সে বার্সেলোনার রোনাল্ড আরাউজো, অভিজ্ঞ গোডিন, সেবাস্তিয়ান কোতেস, মার্টিন ক্যাসেরেস।

উরুগুয়ের বিশ্বকাপ দল

গোলকিপার: ফার্নান্দো মুসলেরা, সের্হিও রোচেট ও সেবাস্তিয়ান রোসা।

ডিফেন্ডার: ডিয়েগো গোডিন, হোসে মারিয়া হিমিনেজ, সেবাস্তিয়ান কোতেস, মার্টিন ক্যাসেরেস, রোনাল্ড আরাউজো, ম্যাতিয়াস ভিনা, ম্যাথিয়াস অলিভেরা, গুইলার্মো ভ্যারেলা ও হোসে রদ্রিগেজ।

মিডফিল্ডার: ম্যাথিয়াস ভেচিনো, রদ্রিগো বেন্টানকুর, ফেদে ভালভার্দে, লুকাস তোরেইরা, ম্যানুয়েল উগার্তো, ফাকুন্দো পেলেস্ত্রি, নিকোলাস ডে লা ক্রুজ, জর্জিয়ান আরাসাকেতা, অগাস্তিন ক্যানোবিও ও ফাকুন্দো তোরেস।

ফরোয়ার্ড: ডারউইন নুনেজ, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি ও ম্যাক্সিমিলিয়ানো গোমেজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App