×

খেলা

আকস্মিক অবসরের ঘোষণা পিকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২২, ১০:২৬ এএম

আকস্মিক অবসরের ঘোষণা পিকের

জেরার্দ পিকে

আকস্মিক আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন জেরার্দ পিকে। বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার আগামী শনিবার লা লিগায় আলমেরিয়ার বিপক্ষে ম্যাচটি দিয়েই তার খেলার অধ্যায়ের  শেষ করার ঘোষণা দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় এই ঘোষণা দেন ৩৫ বছর বয়সী পিকে।

তিনি বলেন, আমি সবসময় বলেছি, বার্সার পর (আমার ক্যারিয়ারে) আর কোনো দল থাকবে না এবং সেটাই হবে।

বার্সেলোনার একাডেমিতে বেড়ে ওঠা পিকে ২০০৪ সালে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ওল্ড ট্র্যাফোর্ডে চার বছরের অধ্যায়ে একটি করে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ ও কমিউনিটি শিল্ড জয়ের স্বাদ পান তিনি। ২০০৮ সালে ফেরেন কাম্প নউয়ে। কাতালান দলটির হয়ে প্রায় দেড় দশকে তিনি খেলেছেন ৬১৫ ম্যাচ। গোল করেছেন ৫২টি। তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, আটটি লা লিগা, সাতটি কোপা দেল রে-সহ জিতেছেন মোট ৩০টি শিরোপা।

২০১৮ সালে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেয়ার আগে স্পেনের হয়ে তিনি জেতেন ২০১০ বিশ্বকাপ ও ২০১২ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। ফুটবলকে বিদায় বলার এখনই সঠিক সময় বলে মনে করছেন পিকে।

ভবিষ্যতে অন্য কোনো ভূমিকায় কাম্প নউয়ে ফেরার আশাও ব্যক্ত করে তিনি বলেন, ফুটবল আমাকে সবকিছু দিয়েছে। বার্সা আমাকে সবকিছু দিয়েছে। ভক্তরা আমাকে সবকিছু দিয়েছে। এখন যেহেতু সেই শিশুটির (তিনি নিজে) সব স্বপ্ন পূরণ হয়েছে, আমি আপনাদের বলতে চাই, এই যাত্রা এখনই শেষ করার সিদ্ধান্ত নিয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App