×

খেলা

লেভানডোভস্কির শেষ মুহূর্তের গোলে বার্সার জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২২, ১০:১৪ এএম

লেভানডোভস্কির শেষ মুহূর্তের গোলে বার্সার জয়

বার্সেলোনায় লেভানডোভস্কির সংগ্রহে এখন ১৮ গোল। ছবি: বিবিসি

একেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে আগেই বিদায় ঘণ্টা বাজছে, তার ওপর বায়ার্ন মিউনিখের সঙ্গে ৩-০ গোলে পরাজয়ের গ্লানি। এসব চেপে রেখেছিলো বার্সা। কিন্তু সব গ্লানি ভুলিয়ে দিয়ে লেভানডোভস্কির শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছে বার্সা।

শনিবার (২৯ অক্টোবর) রাতে স্বাগতিক ভ্যালেন্সিয়ার বিপক্ষে ০-১ গোলে এই জয় পায় কাতালান ক্লাবটি। খবর বিবিসির।

কিন্তু বল লক্ষ্যবস্তুতে নিতে যথেষ্ট বেগ পেতে হয়েছে কাতালান ক্লাবটিকে। ম্যাচের ২৩তম মিনিটে বল জালে পাঠিয়ে দিয়েছিলেন আনসু ফাতি। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় সেই গোল। তাই প্রথমার্ধে কোনো গোলের দেখায় পায়নি কোনো দল।

দ্বিতীয়ার্ধে কিন্তু এগিয়ে গিয়েছিল ভ্যালেন্সিয়া। ম্যাচের ৫০ মিনিটের সময় বার্সার জালে বল পাঠিয়েছিলেন স্যামুয়েল লিনো। কিন্তু তার আগেই হ্যান্ডবল হওয়ায় সেই গোলটা টেকেনি। রেফারি বাঁশি বাজিয়ে গোল বাতিল করে দেন। এরপর নিষ্প্রাণ গোলশূন্য ড্রয়ের দিকেই এগিয়ে যাচ্ছিল ম্যাচ। কিন্তু অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ব্রাজিলীয় ফরোয়ার্ড রাফিনিয়ার পাস থেকে বল জালে জড়ান লেভানডোভস্কি। ফলে বার্সা সমর্থকদের মুখে হাসি ফুটে।

লা লিগায় এ নিয়ে ১২ ম্যাচে ১৩ গোল হলো লেভানডফস্কির। লিগে মৌসুমের প্রথম ১২ ম্যাচে তাঁর চেয়ে বেশি গোল সর্বশেষ করেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো (২০১৪-১৫ মৌসুমে, ২০টি)।

১২ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে আপাতত লিগের শীর্ষে বার্সেলোনা। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলেও ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। জিরোনার বিপক্ষে আজ জয় পেলেই বার্সাকে আবারও দুইয়ে ঠেলে দিয়ে শীর্ষে চলে যাবে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

এই ম্যাচে গোল না খেয়ে একটা রেকর্ড গড়েছে বার্সেলোনাও। লিগে এই মৌসুমে ১২ ম্যাচের ১০টিতেই নিজেদের জাল সুরক্ষিত রেখেছে জাভির দল। লা লিগার ইতিহাসে মৌসুমের প্রথম ১২ ম্যাচের মধ্যে ১০টিতেই গোল না খেয়ে থাকার কীর্তি আর নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App