×

খেলা

বিশ্বকাপের আগে সুসংবাদ পেলেন নেইমার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২২, ০৪:৫৩ পিএম

বিশ্বকাপের আগে সুসংবাদ পেলেন নেইমার

নেইমার। ফাইল ছবি

কাতার বিশ্বকাপের আগে সুসংবাদ পেয়েছেন ব্রাজিলীয় তারকা নেইমার। স্পেনের আদালতে নেইমারের বিরুদ্ধে কর ফাঁকি, প্রতারণা ও দুর্নীতির যত মামলা করা হয়েছিল, সবকিছু থেকে মুক্তি মিলেছে তার।

শুক্রবার (২৮ অক্টোবর) ৩০ বছর বয়সী নেইমার ও অন্য আটজনের বিরুদ্ধে আনা সব অভিযোগকে মিথ্যা দাবি করে প্রত্যাহার করা হয়েছে। খবর স্ট্রেটি নিউজের।

২০১৩ সালে ব্রাজিলীয় ক্লাব সান্তোষ থেকে বার্সেলোনায় যোগ দেন নেইমার। সেই সময় প্রতারণার আশ্রয় নিয়ে কাতালান ক্লাবটি চুক্তির অঙ্ক কম দেখিয়েছে। আর সেটি দেখিয়ে কর ফাঁকি দিয়েছিলেন নেইমার।

২০১৩ সালে নেইমার বার্সায় যোগ দিলেও দুই পক্ষের মধ্যে চুক্তি ২০১১ সালেই হয় বলে জানিয়েছে কাতালান ক্লাবটি। যে চুক্তির অর্থ ৫৭ দশমিক ১ মিলিয়ন ইউরো দাবি করেছিল বার্সা। যার ৪০ মিলিয়ন ইউরো নেইমারের পরিবার এবং বাকি অর্থ পায় সান্তোষ। তবে নেইমারের মধ্যে আনা মামলায় বলা হয়, এই অর্থ আরও বেশি ছিল। যা থেকে কম করে হলেও ৮.৫ মিলিয়ন ইউরো কর ফাঁকি দেয়া হয়েছে।

এই মামলার প্রেক্ষিতে নেইমার, তার বাবা ও বার্সার সেই সময়কার প্রেসিডেন্টের দুই বছরের কারাদণ্ডের আবেদন করা হয়। এরসঙ্গে জরিমানা হিসেবে ১০ মিলিয়ন ইউরোও দাবি করা হয়।

কাতার বিশ্বকাপের আগে এই বিষয় আবারও নেইমারের সামনে চলে আসে। এ জন্য গত ১৬ অক্টোবর আদালতে হাজিরাও দেন পিএসজি তারকা নেইমার। যেখানে তিনি জানান, চুক্তির বিষয়ে কিছুই জানেন না তিনি। তার বাবার আদেশ অনুযায়ী কেবল চুক্তিপত্রে স্বাক্ষর করেছেন তিনি। সবকিছুর যুক্তি প্রমাণ শেষে সেই মিথ্যা মামলা থেকে মুক্তি মিলেছে নেইমারের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App