×

খেলা

লজ্জার হারের বিষয়ে যা বললেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২২, ০৪:৪১ পিএম

সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৪ রানের বিশাল ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সিডনিতে আগে ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান করে দক্ষিণ আফ্রিকা। এতেই হার অনেকটা নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণের পক্ষে ২০৫ রান তাড়া করে জেতা সহজ হওয়ার কথা নয়। কিন্তু তাই বলে ন্যূনতম প্রতিদ্বন্দ্বিতাও করতে পারবেন না টাইগাররা। এভাবেই পাড়ার ছোটভাই হয়ে ১০৪ রানের বিশাল হারের তিক্ত স্বাদ নিলো বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লজ্জাজনক এই হারের বিষয়ে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান নিজেদের বাজে বোলিংকেই দোষারোপ করেছেন। তিনি বলেন, উইকেট ভালো ছিলো, আগের দিন এই মাঠে নিউজিল্যান্ড অস্ট্রেলিয়ার সঙ্গে যা করেছে, আজ দক্ষিণ আফ্রিকাও তাই করেছে। প্রথম ওভারের পর আমরা আমাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে পারিনি। আমাদের প্ল্যানিংয়ে কোনো ভুল ছিলো। আমাদের আসলে বিশ্বাসে ঘাটতি থাকতে পারে, এরকম বড় রান তাড়া করে জেতার, আমরা ঘরোয়াতেও এমন রান তাড়া করিনি। এমন না যে আমরা এর আগে বড় স্কোর করিনি। রাইলি রুশো দারুণভাবে মানিয়ে নিয়েছে (উইকেট)। কুইন্টনও ভালো খেলেছে। ওদের দুজনের জুটিটাই আমাদের হারিয়ে দিয়েছে।

ম্যাচশেষে পুরস্কার বিতরণীর মঞ্চে সঞ্চালক অ্যাডাম গিলক্রিস্টের প্রশ্নের উত্তরে এই স্পিন অলরাউন্ডার আরও বলেন, পরিকল্পনা মাঠে বাস্তবায়ন করতে পারিনি আমরা। বিশেষ করে ইনিংসের শুরুতে, প্রথম ছয় ওভারে। আমাদের উইকেট নিতে হতো। এখানে উইকেট না নিতে পারলে আমরা সবসময় পিছিয়ে থাকব। ওদের হাতে উইকেট ছিল। আর ওরা দুজন যেভাবে খেলেছে, তাতেই ম্যাচটি হাত থেকে ফসকে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App