×

খেলা

নো বল বিতর্কে আম্পায়ারদের শোয়েবের খোঁচা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২২, ১২:১৭ এএম

নো বল বিতর্কে আম্পায়ারদের শোয়েবের খোঁচা

কোহলির শটের ছবিটি টুইটারে দিয়ে খোঁচা দিয়েছেন শোয়েব আখতার। ছবি: টুইটার

শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শেষ ওভারে দারুণ জয় পেয়েছে ভারত। ম্যাচের শেষ ছয় বলের প্রতিটিতে ছিল নাটকীয়তা। এরই মাঝে মোহাম্মদ নেওয়াজের করা ওভারের তৃতীয় বলটিকে ‘নো ডাকা’ নিয়েও শুরু হয় সমালোচনা। মাঠেই প্রতিবাদ করেন ক্যাপ্টেন বাবর আজম।

এই নো বল বিতর্কে খোঁচা দিয়ে উত্তাপ আরও বাড়িয়ে তুলেছেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার।

শুধু শোয়েবই নন, নো বল নিয়ে টুইটারে নিজের মত জানিয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার ব্রাড হগও। অনেক নেটিজেন এ প্রসঙ্গে বাংলাদেশের বিপক্ষে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে রোহিত শর্মার আউট হওয়া বলে ‘নো ডাকা’র বিষয়টিও মনে করিয়ে দিয়েছেন।

কী ঘটেছিল নওয়াজের করা সেই বলটিতে? বেশ উঁচুতে আসা ফুলটসটিকে ডিপ স্কয়ার লেগ দিয়ে উড়িয়ে মারেন কোহলি। ফিল্ডার আসিফ আলী অবশ্য চেষ্টা করেছিলেন ছক্কা ঠেকাতে। তবে পারেননি। ছক্কার সঙ্গে আম্পায়ারের নো বলের সংকেতে ওই বলেই আসে ৭ রান। আম্পায়ারদের সঙ্গে আলোচনা করতে দেখা যায় বাবর আজমকে।

পাকিস্তান অধিনায়ক খুশি হননি, সেটি বলাই যায়। তবে মাঠে এর বেশি বিতর্ক না বাড়লেও মাঠের বাইরে পাকিস্তান ক্রিকেটের সমর্থকেরা এই সিদ্ধান্তের জোরালো সমালোচনা করেছেন।

কোহলির শটের ছবিটি টুইটারে দিয়ে খোঁচা দিয়েছেন শোয়েব আখতার। সাবেক এই ফাস্ট বোলার বলেছেন, আম্পায়ার ভাইয়েরা, আজ রাতের জন্য চিন্তার খোরাক দিয়ে দিলে।

এটুকু লিখে অবশ্য কথা আর বাড়াননি শোয়েব। তবে তার ইঙ্গিতটা স্পষ্ট। শোয়েবের সেই পোস্টের নিচে ভারতীয় সমর্থকেরা হিসাব-নিকাশ করে দেখাতে চেয়েছেন আম্পায়ার ভুল ছিলেন না। এ নিয়ে দুই দেশের সমর্থকদের মধ্যে কথার লড়াইও জমেছে বেশ। এর আগে অবশ্য অন্য এক টুইটে ম্যাচ নিয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে শোয়েব লিখেছেন, ‘দুর্ভাগ্য! এটা নিশ্চিতভাবেই কঠিন লড়াইয়ের একটি ম্যাচ ছিল। নখ কামড়ানো এই ম্যাচটিকে দুনিয়ার সবচেয়ে বড় ক্রীড়া দ্বৈরথে পরিণত করেছে।’

একই ছবি দিয়ে হগের সরাসরি প্রশ্ন, কেন নো বল রিভিও করা হলো না। তাহলে ফ্রি হিটে কোহলি বোল্ড হলো, সেটি কীভাবে ডেড বল হলো না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App