×

খেলা

মেসিদের খেলা দেখতে কাতার যাবেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২, ০২:১৪ পিএম

মেসিদের খেলা দেখতে কাতার যাবেন সাকিব

ফাইল ছবি

বিশ্বকাপ ফুটবলের ২২তম আসর বসছে কাতারে। আগামী ২০ নভেম্বর পর্দা উঠবে ফুটবল বিশ্বকাপের। বিশ্বকাপ নিয়ে আগ্রহ সারাবিশ্বজুড়ে। অনেকেই চায় প্রিয় দলের খেলা মাঠে গিয়ে দেখতে। তেমনি বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক সাকিব আল হাসান বিশ্বকাপ দেখতে যাবেন কাতারে। সেখানে দেখবেন মেসিদের ম্যাচ।

লিওনেল মেসির দারুণ ভক্ত সাকিব। মেসির কারণে বিশ্বকাপ ফুটবলে তিনি আর্জেন্টিনার সমর্থক। টিভিতে নয় কাতারে গ্যালারিতে বসে মেসির আর্জেন্টিনার খেলা দেখবেন এই অধিনায়ক। ২৬ নভেম্বর ‘সি’ গ্রুপে মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি দেখবেন সাকিব। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছে আগেই টিকেটের আবেদন করেছিলেন সাকিব আল হাসান। যদিও চারটি টিকেটের আবেদন করে তিনি পেয়েছেন দুটি টিকেট। ফিফার সদস্য দেশগুলো বিশ্বকাপের টিকেট ক্রয় করতে পারে। বাফুফে ফিফার কাছে টিকেট পেয়েছিল ২৯০টি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সংশ্লিষ্ট ব্যক্তি নির্দিষ্ট মূল্য পরিশোধ করে সেই টিকেটগুলো ক্রয় করে। গতকাল দুপুরে কাতার বিশ্বকাপের টিকেটগ্রহণ করে বাফুফে। বাফুফের সিনিয়র এক্সিকিউটিভ দুই দিন আগে টিকেট সংগ্রহ করতে কাতার গিয়েছিলেন। তিনি কাতারের দোহায় ফিফা টিকেট সেন্টার থেকে টিকেটগুলো সংগ্রহ করে গতকাল বাফুফে ভবনে বুঝিয়ে দিয়েছেন।

বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, সাকিব চারটি টিকেট কিনতে চেয়েছিলেন। কিন্তু অতিরিক্ত চাহিদা থাকায় তাকে দুটির বেশি দেয়া সম্ভব হয়নি। ২-৩ দিন পর টিকেট গ্রহীতাদের মাঝে টিকেট প্রদান শুরু হবে। নির্দিষ্ট মূল্য পরিশোধের মাধ্যমে বাফুফের কাছ থেকে টিকেট বুঝে নিতে হবে সাকিবকে।

বাফুফের মাধ্যমে ফুটবল ফেডারেশন, ক্লাবের কর্মকর্তা, সাবেক ফুটবলার, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিত্বরা টিকেট গ্রহণ করছেন। বাফুফে ছাড়া সরাসরি অনলাইন ও অন্য দেশ থেকেও অনেকে বিশ্বকাপের টিকেট সংগ্রহ করেছেন। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন, সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম, সাবেক জাতীয় ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন সুমনসহ আরো অনেকে অনলাইন থেকে টিকেট সংগ্রহ করেছেন। ২০২০ সালে এক সাক্ষাৎকারে বাংলাদেশের এই অধিনায়ক বলেছিলেন, সুযোগ পেলে আর্জেন্টাইন ফুটবল গ্রেটের সঙ্গে চাঁদে যেতে চান তিনি। প্রিয় তারকার সঙ্গে চাঁদ ভ্রমণ করতে না পারলেও, মাঠে বসে তার ফুটবল শৈলী দেখার সুযোগ পাচ্ছেন সাকিব। আর্জেন্টিনা-মেক্সিকোর সেই ম্যাচটি আগামী ২৭ নভেম্বর লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। কাতারের সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম এটি। এই মাঠেই অনুষ্ঠিত হবে আসন্ন বিশ্বকাপের ফাইনাল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে বর্তমানে অস্ট্রেলিয়ায় আছেন সাকিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App