×

খেলা

হ্যাটট্রিকে অভাবনীয় ইতিহাস গড়লেন সালাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২, ০৩:২৬ পিএম

হ্যাটট্রিকে  অভাবনীয় ইতিহাস গড়লেন সালাহ

মোহামেদ সালাহ

দারউইন নুনেস গোল করা মাত্র তাকে তুলে নিয়ে মোহামেদ সালাহকে নামালেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ৬৮তম মিনিটে মাঠে নেমেই যেন ক্ষেপে উঠলেন মিশরীয় স্ট্রাইকার। সাত মিনিট পর পেলেন প্রথম গোলের দেখা। ঠিক ছয় মিনিট ১২ সেকেন্ডের মধ্যে হয়ে গেল তার হ্যাটট্রিক।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে সবচেয়ে কম সময়ে তিন গোল করার রেকর্ড। ইউরোপ সেরা প্রতিযোগিতাটির গ্রুপ পর্বে বুধবার (১২ অক্টোবর) রাতে রেঞ্জার্সের মাঠে লিভারপুলের ৭-১ ব্যবধানের জয়ে রেকর্ডটি গড়েন সালাহ। খবর ইএসপিএন, ডেইলি মেইলের।

শুরুতেই গোল খাওয়ার ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানো লিভারপুল সালাহর নামার আগেই ৩-১ গোলে এগিয়ে যায়। আর তিনি নামার অল্প সময়ের মধ্যেই স্কোরলাইন হয়ে যায় ৬-১। প্রথম গোলটি সালাহ করেন ৭৫তম মিনিটে, একটু উপরে উঠে যাওয়া বল আলতো করে নিচে নামিয়ে দুরূহ কোণ থেকে লক্ষ্যভেদ করেন। ৮০তম মিনিটে ঘিরে ধরা ডিফেন্ডারদের বোকা বানিয়ে বাঁ পায়ের শটে দ্বিতীয় এবং পরের মিনিট বাঁ পায়ের বাঁকানো শটে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে আগের দ্রুততম হ্যাটট্রিকটি ফরাসি স্ট্রাইকার বাফেতিম্বি গোমেসের। ২০১১ সালে দিনামো জাগরেবের বিপক্ষে লিওঁর জার্সি গায়ে আট মিনিটে রেকর্ডটি গড়েছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App