×

খেলা

সাকিবের ৫০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২২, ১১:৩৪ এএম

সাকিবের ৫০

সাকিব আল হাসান। ফাইল ছবি

ক্যারিয়ারের একাদশ টি-টোয়েন্টিতে হাফ সেঞ্চুরি করেছেন সাকিব আল হাসান। ৩৩ বল খেলে ৫০-এ পৌঁছান বামহাতি এই ব্যাটসম্যান। ওই ওভার শেষ হয় ইয়াসির আলীর উইকেট হারিয়ে। ছক্কা মারতে গিয়ে মাইকেল ব্রেসওয়েলের ক্যাচ হন তিনি। টিম সাউদি পান নিজের প্রথম উইকেট।

২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের কাছে হেরেছে ৪৮ রানে। ক্রিজে ৬৭ রানে সাকিব ও ১ রানে আছেন মোসাদ্দেক।

এর আগে দুইবার জীবন পেয়েও ইনিংস লম্বা করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। অ্যাডাম মিলনের বলে বোল্ড হয়ে ১২ বলে ১১ রান করে বিদায় নেন বাংলাদেশের ওপেনার। এরপর বেশিক্ষণ টিকতে পারলেন না লিটনও। ব্রেসওয়েলের বলে ১৬ বলে ২৩ রান করে সাজঘরে এই ওপেনার। বাংলাদেশ দ্বিতীয় উইকেট হারিয়েছে ৪৭ রানে।

এরপর সাকিব-সৌম্যের জুটিতে স্বস্তিতে ছিল বাংলাদেশ। তবে আশা জাগিয়েও ফিরতে হল সৌম্যকে। ১৭ বলে তিন চারে ২৩ রান করে মিলনের বলে বিদায় নেন তিনি। তার বিদায়ে ভেঙে যায় ২৭ বলে ৪৩ রানের জুটি। এরপর ক্রিজে নেমে বেশিক্ষণ টিকতে পারলেন না আফিফও। ৪ বলে ৪ রান করে মাইকেল ব্রেসওয়েলের শিকার তিনি। ৪ উইকেট পতনের পর সাকিবের সঙ্গী হয়েছিলেন ফর্মে থাকা সোহান। তবে দলকে বিপদে ফেলে মাত্র দুই রান করতেই আউট বাংলাদেশের সহ-অধিনায়ক। তার বিদায়ে ৫ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ।

আগে ব্যাট করে কনওয়ে-ফিলিপসের ব্যাটিং তাণ্ডবে ২০৮ রানের সংগ্রহ পেয়েছে নিউজিল্যান্ড। কনওয়ে ৬৪ ও ফিলিপস তোলেন ৬০ রান। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। এছাড়া একটি উইকেটের দেখা পেয়েছেন শরীফুল ইসলাম।

বাংলাদেশ একাদশ নাজমুল হোসেন, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, এবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, মার্টিন গাপটিল, গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, জেমস নিশাম, মাইকেল ব্রেসওয়েল, ইশ সোধি, অ্যাডাম মিলনে, টিম সাউদি (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App