×

খেলা

ফিরলেন সাকিব, তিন পরিবর্তন বাংলাদেশে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২২, ১২:৫৮ পিএম

ফিরলেন সাকিব, তিন পরিবর্তন বাংলাদেশে

সাকিব আল হাসান

দীর্ঘ ভ্রমণক্লান্তির কারণে সাকিব আল হাসানকে ক্রাইস্টচার্চে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে দেয়া হয়নি। তবে, ৯ অক্টোবর দ্বিতীয় ম্যাচে অবশ্যই তিনি খেলবেন সেটাই ছিল সবার ধারণা। সেই ধারণা সত্যি করে মাঠে নামানো হলো সাকিবকে। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তিনটি পরিবর্তন নিয়ে এসেছে বাংলাদেশ।

সাকিব আল হাসান ছাড়াও একাদশে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত এবং পেসার শরিফুল ইসলাম। বাদ দেয়া হয়েছে সাব্বির রহমান, নাসুম আহমেদ এবং মোস্তাফিজুর রহমানকে।

ওপেনার হিসেবে সাব্বির রহমানকে বেশ কয়েকটি ম্যাচে ট্রাই করা হলো। অথচ, যে কোনো একটি ভালো শট খেলেই আউট হয়ে যাচ্ছেন তিনি। ৪ ম্যাচে করেছেন মোটে ৩১ রান।

এ কারণে ধারণাই করা হচ্ছিল, সাব্বিরকে বসিয়ে রাখা হতে পারে। পরিবর্তে দলে ফিরতে পারেন সৌম্য সরকার কিংবা নাজমুল হোসেন শান্ত। অবশেষে ওপেনিংয়ে শান্তর ওপরই আস্থা রাখলো টিম ম্যানেজমেন্ট।

মেহেদী হাসান মিরাজের সঙ্গে ইনিংস ওপেন করবেন শান্ত। সাকিব আল হাসান ফিরলে নাসুম আহমেদ বাদ পড়তে পারেন এটা ছিল জানা কথাই। যদিও, পাকিস্তানের বিপক্ষে বেশ ভালো বোলিংই করেছিলেন নাসুম। আর বাঁ-হাতি কাটার মাস্টার মোস্তাফিজ নিজেই নিজের বাদ পড়াটা ডেকে এনেছিলেন।

বাংলাদেশ দলের মূল স্ট্রাইক বোলার যে ধীরে ধীরে এতটা অকার্যকর হয়ে পড়বেন, তা কেউ ভাবতেও পারেননি। পাকিস্তানের বিপক্ষে দিয়েছেন ওভারপ্রতি ১২ করে মোট ৪৮ রান। অথচ উইকেটশূন্য। পরিসংখ্যান জানাচ্ছে, গত এক বছরে সবচেয়ে বাজে অবস্থা মোস্তাফিজের।

ম্যাচপ্রতি একটি উইকেটও নেই। ইকনোমি রেট সাড়ে ৮ এর ওপর। শেষ পর্যন্ত তাকে বসিয়ে রেখে শরিফুল ইসলামকে জায়গা দেয়া হলো একাদশে।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ: ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, কেনে উইলিয়ামসন, গ্লেন ফিলিপস, মিচেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, জেমস নিশাম, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম মিলনে, ইশ সোধি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App