×

খেলা

ম্যানসিটিকে ৩ কোটি টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২২, ০৩:০৬ এএম

ম্যানসিটিকে ৩ কোটি টাকা জরিমানা

ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমের শেষ রাউন্ডে অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামে ম্যানচেস্টার সিটি। ম্যাচটি শেষ হওয়ার পরপরই ক্লাবটির ভক্ত-সমর্থকরা মাঠে প্রবেশ করে। এমন কাণ্ডে তাদের ২ লাখ ৬০ হাজার পাউন্ড জরিমানা করেছে ফুটবল এসোসিয়েশন (এফএ)।

এ্যাস্টন ভিলার বিপক্ষে সে ম্যাচটিতে ২-০ গোলে পিছিয়ে থেকেও নাটকীয়ভাবে লড়াইয়ে ফিরে আসে ম্যানসিটি। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগের শিরোপা নিশ্চিত করেছিল সিটিজেনরা। আর তাতেই উল্লসিত সমর্থকরা মাঠে নেমে শিরোপা উদযাপনের আনন্দে মেতে ওঠে। মাঠের ওই ঘটনায় এ্যাস্টন ভিলার গোলরক্ষক রবিন ওলসেন আহত হয়েছিলেন। সমর্থকরা গোলবারের উপরে উঠে পড়লে একপাশের গোলপোস্টের ক্রসবার ভেঙে পড়ে।

ভক্ত-সমর্থকদের নিয়ন্ত্রণ করতে না পারার ব্যর্থতা প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের কাছে স্বীকার করে নেয় সিটি। কিন্তু স্বীকার করেও শেষ রক্ষা হয়নি ক্লাবটির। গুণতে হয়েছে মোটা অঙ্কের জরিমানা। গত মাসে একই ঘটনায় এভারটনকে ৩ লাখ পাউন্ড জরিমানা করা হয়। গত মৌসুমের শেষ ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে এভারটনের সমর্থকরা মাঠে প্রবেশ করে মাঠের ক্ষতিসাধন করে।

নটিংহ্যাম ফরেস্টের সিটি গ্রাউন্ডে প্লে-অফের সেমিফাইনালে মাঠে ঢুকে পড়া সর্মথকদের রোষানলে পড়েছিলেন শেফিল্ড ইউনাইটেডের ফরোয়ার্ড বিলি শার্প। ব্রিটিশ হোম অফিস গত মাসে একটি জরিপ প্রকাশ করে, যেখানে দেখা গেছে গত মৌসুমে ইংল্যান্ড ও ওয়েলসে ৪৪১টি মাঠের আইন ভঙ্গের ঘটনা ঘটেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App