×

খেলা

বাংলাদেশের সহজ জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২২, ০৮:৫১ পিএম

বাংলাদেশের সহজ জয়

ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইয়ের দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে ০-২ গোলের ব্যবধানে জয় লাভ করেছে বাংলাদেশ। সেই সাথে তুলে নিয়েছে টানা দ্বিতীয় জয়। দেশের পক্ষে গোল দুটি করেছেন বাংলাদেশ দলের ফুটবলার নাজিম ও মোলতাজিম আলম হিমেল।

শুক্রবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৭টায় রাজধানীর কমলাপুর বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়। খেলার দশম মিনিটে নাজিমের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ডানপাশ থেকে বাদশা মিয়ার দারুণ এক ক্রসে হেডে ভুটানের গোলরক্ষককে ফাঁকি দেন নাজিম।

পরের মিনিটেই প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলে আবারও দারুণ সুযোগ পায় নাজিম। তবে দুই ডিফেন্ডারকে কাটালেও বল জালে রাখতে পারেননি এই স্ট্রাইকার। প্রথমার্ধে আরও দারুণ কিছু জোরালো আক্রমণ করলেও জালের দেখা না পেয়ে এক গোলে এগিয়ে থেকে প্রথমার্ধে সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশি যুবাদের। পরে দ্বিতীয়ার্ধেও দাপট দেখিয়ে ৭৩ মিনিটে ইমরানের দূর থেকে নেওয়া মাপা ফ্রি-কিক আর আটকাতে পারেনি ভুটান। বক্সের মধ্যে ইমরান খানের ফ্রিকিকে হেডে গোল করেন মোলতাজিম আলম হিমেল। এতে বাংলাদেশ  এগিয়ে যায়  ২-০ ব্যবধানে। শেষ পর্যন্ত সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারীরা।

এদিন সিঙ্গাপুর ম্যাচের একাদশ থেকে চার পরিবর্তন এনে ভুটান ম্যাচের একাদশ সাজান বাংলাদেশ কোচ পল স্মলি। ছিলেন না মিরাজুল ইসলাম, সিরাজুল ইসলাম, স্বপন হোসেন ও মুর্শেদ আলীর। শুরুর একাদশে জায়গা করে নেন আসাদুল মোল্লা, মিঠু চৌধুরী, স্যামুয়েল রাকসাম ও মোলতাজিম আলম হিমেল।

এর আগে প্রথম ম্যাচে ভুটান ইয়েমেনের কাছে খেয়েছে ৮ গোল। অন্যদিকে সিঙ্গাপুরের বিপক্ষে বাংলাদেশ জিতেছে ২-১ গোলের ব্যবধানে। ৯ অক্টোবর শেষ ম্যাচে ইয়েমেনের সঙ্গে ড্র করলেই কেবল অনূর্ধ্ব-১৭ এশিয়ান গেমসে মূল পর্বে খেলার সুযোগ পেতে পারে বাংলাদেশ।

প্রসঙ্গত, ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ বাছাই পর্বের ‘ই’ গ্রুপের গ্রুপে খেলছে স্বাগতিক বাংলাদেশ, সিঙ্গাপুর, ইয়েমেন ও ভুটান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App