×

খেলা

মেসি-এমবাপ্পের খেলায় ছন্দ ছিল না: কোচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২২, ০৪:৩৩ পিএম

মেসি-এমবাপ্পের খেলায় ছন্দ ছিল না: কোচ

লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে

প্যারিসে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে নিসের বিপক্ষে ২-১ গোলে বিজয়ী হয় পিএসজি। নিসের জালে গোল দুইটি করেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পে।

নিসের হয়ে একমাত্র গোল পরিশোধ করেন লাবোর্দে।

দলের সেরা দুই তারকার গোলেও মন ভরেনি পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দ্বিতীয়ার্ধে আমরা গতি হারিয়ে ফেলি। খেলায় প্রাণ, ছন্দ আর তীব্রতা ছিল না। এর ফলে আমরা নিসকে সুযোগ করে দিই, তারা ভালো একটি ম্যাচ খেলেছে। বল পেতেও কষ্ট হচ্ছিল, চ্যালেঞ্জগুলোও জিততে পারছিলাম না আমরা। যেভাবে খেলা উচিত ছিল, ঠিক সেভাবে খেলতে পারছিলাম না।

প্রথমার্ধে দারুণ খেললেও দ্বিতীয়ার্ধে চাপে পড়ার কথা স্বীকার করেন কোচ গালতিয়ের।

এর আগে ম্যাচের ২৮ মিনিটে মেসির গোলে পিএসজি এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে সমতায় ফেরায় নিস। লিড পুনরুদ্ধার করতে স্বস্তি ছিল না পিএসজি শিবিরে। আসরে দ্বিতীয়বার পয়েন্ট হারানোর চোখ রাঙানি যখন পিএসজির সামনে, ত্রাতা হয়ে আসেন এমবাপ্পে। নির্ধারিত সময়ের সাত মিনিট বাকি থাকতে জয়সূচক গোলটি করেন তিনি।

শুরুর একাদশে ছিলেন না এমবাপ্পে। তার বদলে এদিন উগো একিতিককে খেলিয়েছেন গালতিয়ের। এটি ছিল পিএসজির জার্সিতে তার প্রথম ম্যাচ। তবে চাপের মুখে ৫৯ মিনিটে এমবাপ্পেকে মাঠে নামান গালতিয়ের। কোচের মতে, মেসি-নেইমার-এমবাপ্পে এক হতেই খেলায় গতি ফিরেছে পিএসজির। তিনি বলেন, যখন আমরা আক্রমণভাগে এই ত্রয়ীকে একসঙ্গে পেলাম, তখন প্রতিপক্ষের রক্ষণে চাপ তৈরি হয়েছে। এরপর আমরা সুযোগ তৈরি করেছি এবং ম্যাচ জিতেছি।

৯ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ২৫। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে মার্সেই। ৮ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে নিস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App