×

খেলা

পিছিয়ে পড়েও ত্রয়ীতে জাদুতে জিতলো পিএসজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৭ এএম

পিছিয়ে পড়েও ত্রয়ীতে জাদুতে জিতলো পিএসজি

ইসরাইলের ক্লাব ম্যাকাবি হাইফাকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি।

মেসি-নেইমার-এমবাপে মতো আক্রমণভাগ থাকার পরেও দুশ্চিন্তা পিছু ছাড়েনি পিএসজির। ইসরাইলের মাঠে খেলতে গিয়ে ম্যাকাবি হাইফার কাছে শুরুতেই গোল হজম করে পিছিয়ে পড়ে পিএসজি।

সেখান থেকে ওই তারকাত্রয়ীই এনে দিয়েছেন বড় জয়। ‘এইচ’ গ্রুপের ম্যাচে ইসরাইলের ক্লাব ম্যাকাবি হাইফাকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি।

জারুন শিরির গোলে পিছিয়ে পড়ার পর মেসির রেকর্ড গড়া গোলে সমতা ফেরায় পিএসজি। পরে আর্জেন্টাইন খুদেরাজের পাস থেকেই এমবাপের গোলে এগিয়ে যায় দলটি। শেষ দিকে জালের দেখা পান নেইমারও।

ম্যাচে বলতে গেলে সমান তালে লড়েছে হাইফা। ৪৪ শতাংশ বল দখলে রেখে গোলের জন্য ১৩টি শট নেয় স্বাগতিকরা, যার পাঁচটি ছিল লক্ষ্যে। অন্যদিকে পিএসজির ১৬ শটের ছয়টি ছিল লক্ষ্যে, এর তিনটিতে হয়েছে গোল।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠা ম্যাচে ২৪ মিনিটে এগিয়ে যায় হাইফা। ডোলেভ হাজিজিয়ার দুর্দান্ত ক্রসে জারুন শিরির ভলি জড়ায় জালে (১-০)।

৩৭ মিনিটে মেসির গোলে সমতায় ফেরে পিএসজি। এমবাপের পাস হাইফার ডিফেন্ডার ডিলান বাতুবিনসিকার পায়ে লেগে যায় মেসির কাছে। বাঁ পায়ের আড়াআড়ি শটে জাল কাঁপান রেকর্ড সাতবারের ব্যালন ডি’ অর জয়ী তারকা (১-১)।

চ্যাম্পিয়ন্স লিগে এটি মেসির ১২৬তম গোল। সঙ্গে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে গোল করলেন টানা ১৮ আসরে এবং গড়লেন ৩৯টি ভিন্ন দলের বিপক্ষে গোলের রেকর্ড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App