×

খেলা

ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানলেন অ্যারন ফিঞ্চ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৩ এএম

ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানলেন অ্যারন ফিঞ্চ

অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ

ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে ফিঞ্চের ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানার ঘোষণার বিষয়টি নিশ্চিত করা হয়। আগামীকাল রবিবার (১১ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের সঙ্গে চলমান সিরিজে শেষ ম্যাচ দিয়েই ওয়ানডে ক্রিকেট থেকে বিদায় নিবেন অস্ট্রেলিয়ার সাদা বলের অধিনায়ক।

বিদায়ের খবর জানিয়ে ফিঞ্চ বলেন, এই যাত্রাটা দারুণ ছিল, বেশ কিছু অবিশ্বাস্য স্মৃতি আছে এ যাত্রায়। দারুণ এক ওয়ানডে দলের অংশ হতে পেরে নিজেকে বেশ ভাগ্যবান মনে করছি। সমানভাবে আমি নিজেকে ভাগ্যবান মনে করি যেসব মানুষের সঙ্গে খেলেছি ও পর্দার আড়ালে যারা ছিলেন তাদের সঙ্গে কাজ করতে পেরে। তবে টি-টোয়েন্টি ফরমেটে খেলা চালিয়ে যাবেন তিনি, আসছে বিশ্বকাপে নেতৃত্বও দেবেন অস্ট্রেলিয়াকে। খবর ইএসপিএন, ফক্স স্পোর্টসের।

শেষ ম্যাচের আগে ১৪৫টি ওয়ানডে খেলা এই ওপেনার ৫৪ ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৩ সালে অভিষেকের পর ৫০৪১ রান করেছেন ৩৯.১৩ গড়ে, ১৭ সেঞ্চুরির পাশাপাশি আছে ৩০টি ফিফটিও। অস্ট্রেলিয়ার হয়ে জিতেছেন ২০১৫ বিশ্বকাপ। তবে অস্ট্রেলিয়ান এই ওপেনার শেষ কিছু দিন ধরেই রানে ছিলেন না এই ফরমেটে। ওয়ানডেতে চলতি বছর ১৩ ম্যাচে মোটে করেছেন ১৬৯ রান। গত ১২ ইনিংসের ৫টিতেই আউট হয়েছেন শূন্য রানে। ঘরের মাঠে ব্যাটিং ব্যর্থতায় হারতে হয়েছে জিম্বাবুয়ের কাছেও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App