×

খেলা

বিশ্বকাপ দল ঘোষণা প্রোটিয়াদের, অধিনায়ক বাভুমা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩০ পিএম

বিশ্বকাপ দল ঘোষণা প্রোটিয়াদের, অধিনায়ক বাভুমা

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ইনজুরির কারণে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে না থাকলেও টেম্বা বাভুমাকে অধিনায়ক করেছে প্রোটিয়া বোর্ড। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত এই বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন কোলপ্যাক চুক্তি শেষ করে ফেরা রাইলি রুশো।

ফর্মে থাকা রেসি ভ্যান ডার ডুসন ইনজুরির কারণে দলের বাইরে চলে গেছেন। প্রোটিয়াদের বিশ্বকাপ দলে জায়গা পাননি নতুন এবি ডি ভিলিয়ার্স খ্যাত ১৯ বছর বয়সী ডেওয়াল্ড ব্রেভিস।

রুশোর সঙ্গে বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ জনের দলে আছেন টপ অর্ডার ব্যাটার রেজা হেন্ডরিকস। দুর্দান্ত ফর্মে আছেন তিনি। প্রোটিয়া টিম ম্যানেজমেন্টের তাই কুইন্টন ডি ককের সঙ্গে টপ অর্ডারে রুশো, এইডেন মার্করাম ও হেন্ডরিকসের মধ্যে কাকে খেলাবে ওই সিদ্ধান্তে আসতে হবে।

বিশ্বকাপের বোলিং আক্রমণে আছেন রাবাদা ও নরকিয়া। লেগ স্পিনার তাবরেজ শামসির সঙ্গে জায়গা পেয়েছেন ডানহাতি অফ স্পিনার ত্রিস্টান স্টার্বস। রিজার্ভ ক্রিকেটার হিসেবে দলে আছেন বোর্জা ফরটুইট, মার্কো জ্যানসেন ও আন্দালি ফেলুকাও।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি বিশ্বকাপের দল: টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, রেজা হেন্ডরিকস, হেনরিক ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিক নরকিয়া, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসু রাবাদা, রাইলি রুশো, তাবরেজ শামসি, ত্রিস্টান স্টার্বস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App