×

খেলা

আফগানদের ব্যাটিংয়ে পাঠাল শ্রীলঙ্কা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৮:০১ পিএম

আফগানদের ব্যাটিংয়ে পাঠাল শ্রীলঙ্কা

এশিয়া কাপ মঞ্চে শ্রীলঙ্কা ও আফগানিস্তান ক্রিকেট দল

শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ম্যাচ দিয়ে এশিয়া কাপের সুপার ফোরের লড়াই শনিবার (৩সেপ্টেম্বর) আর কিছুক্ষন পর শুরু হবে। এই টুর্নামেন্টর পর্দা উঠেছিল দুদলের ম্যাচ দিয়ে। আজ তাদের ম্যাচ দিয়েই শুরু হচ্ছে সুপার ফোরের লড়াই। তবে তার আগে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে লঙ্কান দলপতি দানুশ। দুদলের মধ্যে জয়ের জন্য বেশ হাড্ডাহাড্ডি লড়াই হবে তা নতুন করে বলার কিছু নেই।

এবারের এশিয়া কাপে দুর্দান্ত ফর্মে আছে আফগানিস্তান। গ্রুপ পর্বে দুটো ম্যাচ জিতেই সুপার ফোর নিশ্চিত করেছে তারা। তবে শ্রীলঙ্কা অনেকটা ভাগ্যের জোরে এই রাউন্ডে পা রেখেছে। কারণ আফগানদের পর বাংলাদেশের বিপক্ষেও হারের পরিস্থিতিতে পড়েছিল রশিদরা। তবে শেষ দিকের নাটকীয়তায় রোমাঞ্চকর ম্যাচ জিতে বাংলাদেশকে হতাশ করে উঠে যায় সুপার ফোরে।

এর আগে প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে নবী-রশিদরা বাংলাদেশকে হারায় ৭ উইকেটে। অন্যদিকে গ্রুপ পর্বের দুই ম্যাচে একটি করে জয় এবং পরাজয়ের দেখা পায় শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারলেও দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ২ উইকেটে হারায় লঙ্কানরা। এর আগে ২০১৬ সালে ১৭ মার্চ ভারতের ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারায় লঙ্কানরা। দ্বিতীয় ম্যাচটি হয় এবারের এশিয়া কাপে। সে ম্যাচে লঙ্কানদের ৮ উইকেটে হারিয়ে প্রতিশোধ তুলে আফগানরা।

সংযুক্ত আরব আমিরাতের দুবাই আর্ন্তজাতিক স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোবনী সে ম্যাচে টস জিতে লঙ্কানদের ব্যাট করতে পাঠায় আফগানিস্তান। ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে শ্রীলঙ্কা। প্রথম ওভারেই দলটির দুই ব্যাটার কুশল মেন্ডিস ও চারিথ আশালাঙ্কার উইকেট তুলে নেন আফগান পেসার ফজল হক ফারুকী। ২ রানে মেন্ডিস ও শূন্যতে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন আশালাঙ্কা। পরের ওভারে এসে আরেক উদ্বোধনী ব্যাটার পাথুম নিশাঙ্কাকে আউট করেন নাভিন উল হক। আজ দুদলই জিততে মরিয়া হয়ে আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App