×

খেলা

চ্যাম্পিয়নস লিগের সেমিতে লিভারপুল ও ম্যানসিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২২, ০৮:৪০ এএম

চ্যাম্পিয়নস লিগের সেমিতে লিভারপুল ও ম্যানসিটি

প্রচেষ্টার কমতি না থাকলেও গোল পায়নি আতলেতিকো

চ্যাম্পিয়নস লিগের সেমিতে লিভারপুল ও ম্যানসিটি

নিজেদের মাঠে কোনো গোল করতে না পারায় ওয়ান্দা মেত্রোপলিতানোতে আজ গোলশূন্য ড্র করেছে আতলেতিকো মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। ফলে দুই লেগের সম্মিলিত ফলাফলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠে গিয়েছে ম্যানচেস্টার সিটি।

শুরু থেকেই আক্রমণাত্নক ছিল অ্যাটলেটিকো। ম্যাচ শুরুর ৮ মিনিটে এগিয়ে যেতে পারতো। কিন্তু গুনদোগনের বক্সের বাইরে থেকে নেওয়া শট অল্পের জন্য বাইরে দিয়ে যায়। এরপর ২৭ মিনিটের মাথায় কেভিন ডি ব্রুইনের শট লক্ষ্যভ্রষ্ট হয়। ৮৮ মিনিটে অ্যাটলেটিকোর ফেলিপ সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তাতেও ম্যাচের স্কোরলাইনে কোনও পরিবর্তন হয়নি।

[caption id="attachment_344807" align="aligncenter" width="700"] ৩-৩ গোলের ড্র হয় লিভারপুল ও বেনফিকার ম্যাচ[/caption]

ফাইনালে ওঠার লড়াইয়ে সিটির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। আরেক ইংলিশ ক্লাব ও গতবারের শিরোপা জয়ী চেলসিকে হারিয়ে শেষ চারে উঠেছে রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা।

এদিকে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে গিয়ে তিন গোল দিয়ে এসেছে পর্তুগিজ ক্লাব বেনফিকা। তিন গোল দিয়ে আসলেও, হজমও করেছে তিন গোল। ৩-৩ গোলের ড্র শেষমেশ বেনফিকার কোনো কাজেই আসেনি।

প্রথম লেগে ৩-১ গোলে জিতেছিল লিভারপুল। ফলে দুই লেগের সম্মিলিত ফলাফলে ৬-৪ ব্যবধানে এগিয়ে থেকে চ্যাম্পিয়নস লিগের সেমিতে উঠেছে লিভারপুল। শুরুতেই ইবরাহিমা কোনাতের গোলে এগিয়ে যায় লিভারপুল। গনকালো রামোসের গোলে সমতা ফেরায় বেনফিকা। এরপর ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর জোড়া গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল।

কিন্তু বেনফিকাও যে হার মানার পাত্র নয়! ইউক্রেনের স্ট্রাইকার রোমান ইয়ারেমচুক আর উরুগুয়ের ফরোয়ার্ড দারউইন নিউনেজের দুই গোলের কল্যাণে ম্যাচে সমতা আনে তারা। ম্যাচে সমতা আসলেও দুই লেগ মিলিয়ে সমতা আনতে পারেনি দলটা। আর সেটাই শেষমেশ আক্ষেপের কারণ হয়ে রইল বেনফিকার জন্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App