×

খেলা

সাকিবকে নিয়ে এখনই সিদ্ধান্তের সময়: সুজন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২২, ০৩:৪৮ পিএম

সাকিবকে নিয়ে এখনই সিদ্ধান্তের সময়: সুজন

খালেদ মাহমুদ সুজন ও সাকিব আল হাসান

সাম্প্রতিক সময়ে প্রতিটি সিরিজের আগেই সাকিবকে নিয়ে চলে অনিশ্চয়তা। দক্ষিণ আফ্রিকা সফরের আগে তার শারীরিক, মানসিক ক্লান্তিতে বিশ্রাম চাওয়া তৈরি করেছে নতুন বিতর্ক। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন মনে করেন এসব বিতর্কিত ঘটনার ইতি টানার এখনই সেরা সময়।

মঙ্গলবার (৮ মার্চ) মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, আমিতো বললাম ফুলস্টপের টাইম আসছে। তুমি (ক্রিকেটার অর্থে) বিসিবিকে চালাতে পারো না। তুমি বলতে পারো না, আমি খেলবো অথবা আমি খেলবো না। যদি খেলতে না চাও খেলবা না।

এ সময় সুজন আরও বলেন, যদি খেলতে চাও তাহলে খেলো। ব্রেক হলে ফুল ব্রেক। কেউ তোমাকে আটকাবে না। বিসিবি সভাপতিও বলতে যায় এভাবে। উনি একটু আস্তে বলেছেন আমি একটু জোরে বললাম।

খালেদ মাহমুদ সুজন বলেন, দেশের ক্রিকেটের প্রয়োজনে সিনিয়র ক্রিকেটারদের না পাওয়াটা দুঃখজনক। সাকিব ফিরলে তার সঙ্গে এ নিয়ে কথা বলা হবে। কারো জন্য বাংলাদেশের ক্রিকেট বসে থাকবে না। সাকিব না খেললে না খেলুক। তবে সেটা স্পষ্ট করুক।

বেশ আগে থেকেই সাকিব টেস্ট খেলতে চান না বলে গুঞ্জন। বছর কয়েক ধরে সে গুঞ্জনের ডাল পালা মেলার সুযোগ বাড়িয়েছেন তিনি নিজেই। গত ২ বছরে বাংলাদেশের খেলা বেশিরভাগ টেস্টেই পাওয়া যায়নি তাকে। তবে এবার শুধু টেস্ট নয়, কোনো ধরণের ক্রিকেটই উপভোগ করছেন না বলে জানালেন। দুইদিন আগে ব্যক্তিগত কাজে দুবাই যাওয়ার পথে বিমানবন্দরে সাংবাদিকদের এমনটাই জানান। বোর্ড ও সাকিব দুই পক্ষই চূড়ান্ত সিদ্ধান্তের আগে সময় নেন দুইদিন। তবে তার সঙ্গে আগে থেকে কথা থাকলেও। টেস্ট খেলা নিয়ে আগ্রহের জায়গায় গেপ দেখা গেছে।

তবে সব ছাপিয়ে এই প্রক্রিয়াটাই পছন্দ হচ্ছে না খালেদ মাহমুদ সুজনের। আগেরদিন বিসিবি সভাপতিও একই কথা জানিয়েছেন। সুজন অবশ্য খানিক কড়া সুরেই জানালেন এসবের ইতি ঘটানোর সেরা সময় এখনই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App