×

খেলা

শেন ওয়ার্নকে বিশেষ কথাটি বলতে না পারায় কাঁদলেন পন্টিং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ মার্চ ২০২২, ১১:১৫ এএম

শেন ওয়ার্নকে বিশেষ কথাটি বলতে না পারায় কাঁদলেন পন্টিং

মাঠে পন্টিং-ওয়ার্ন জুটি (বাঁদিকে), বন্ধুকে হারানোর পর পন্টিং (ডানদিকে)। ছবি: সংগৃহীত

বরাবরের খুনে মানসিকতার ক্রিকেটার হিসেবে পরিচিত তিনি। প্রয়াত শেন ওয়ার্নের বিষয়ে কথা বলতে গিয়ে কেঁদে ফেললেন সেই রিকি পন্টিংও। একরাশ শূন্যতা নিয়ে সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়কের আক্ষেপ, ওয়ার্নকে যদি কোনোদিন বলতে পারতেন যে তাকে কতটা ভালোবাসতেন।

আইসিসি রিভিউয়ের নতুন পর্বে ওয়ার্নের বিষয়ে পন্টিংকে বিভিন্ন প্রশ্ন করেন সাবেক ইংরেজ ক্রিকেটার তথা ধারাভাষ্যকার ইশা গুহ। স্মৃতিচারণার মধ্যেই ইশা প্রশ্ন করেন, যদি শেষবারের মতো ওয়ার্নকে কিছু কথা বলার সুযোগ পেতেন, তাহলে কী বলতেন পন্টিং? সেই প্রশ্নের জবাব দিতে গিয়ে কেঁদে ফেলেন বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক। নিজেকে কিছুটা সামলে বলেন, ‘আমি শুধু বলতাম যে ওকে কতটা ভালোবাসি। আমি ওকে কোনোদিন সেটা বলিনি। আমি যদি বলতে পারতাম।’

গত শুক্রবার মৃত্যু হয়েছে ৫২ বছরের ওয়ার্নের। সেদিন সাবেক অজি তারকার সংস্থার তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছিল, শেন ওয়ার্নকে বাংলোয় নিষ্প্রাণ অবস্থায় পাওয়া যায়। মেডিকেল দল নিজেদের পুরো চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেনি। তার পরিবার এই সময় একা থাকতে চায় এবং সময়মতো এই বিষয়ে বাকি তথ্য দেওয়া হবে। ওয়ার্নের খবরে ভেঙে পড়ে ক্রিকেট মহল।

সেই ভয়ঙ্কর মুহূর্তের প্রসঙ্গে পন্টিং বলেন, গত শুক্রবার আমি সকালে উঠে পড়েছিলাম। ভালো মেজাজেও ছিলাম। নেটবল খেলতে যাওয়ার জন্য বাচ্চাদের তৈরি করছিলাম। রিয়ানা (পন্টিংয়ের স্ত্রী) ফোনের দিকে তাকায় এবং ওয়ার্নিকে (ওয়ার্ন) নিয়ে খবরটা জানায়। আমি ওর (স্ত্রী) হাত থেকে ফোনটা ছিনিযে নিই এবং সেই খবর পড়তে থাকি। আমি কিছুতেই বিশ্বাস করতে পারছিলাম না যে (ওয়ার্ন নেই)। আমি এখনও বিশ্বাস করতে পারছি না। খবর হিন্দুস্তান টাইমসের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App