×

খেলা

ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষ স্থান মজবুত করল ম্যানসিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২২, ০৪:০৭ পিএম

ব্রেন্টফোর্ডকে হারিয়ে শীর্ষ স্থান মজবুত করল ম্যানসিটি

রিয়াদ মাহরেজের গোলের পর উচ্ছ্বাসে সিটি তারকারা

নিজেদের শেষ প্রিমিয়ার লিগ ম্যাচে সাউদাম্পটনের বিরুদ্ধে ড্র করে হালকা ধাক্কা খেয়েছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। সেই ড্রয়ের ১৮ দিন পরে নিজেদের প্রথম প্রিমিয়ার লিগ ম্যাচে পুনরায় জয়ে ফিরল লিগ লিডার সিটি। ব্রেন্টফোর্ডকে ২-০ গোলে পরাস্ত করল সিটিজেনরা।

এবারই চ্যাম্পিয়নশিপ থেকে উঠে আসা ব্রেন্টফোর্ড নিজেদের লড়াকু মানসিকতা এবং দুর্দান্ত ফুটবলের মাধ্যমে অনেক বড় দলগুলিকেই সমস্যায় ফেলেছে। লিভারপুলের বিরুদ্ধে তারা ড্র করেছিল, ম্যান সিটিও কোনোক্রমে গত সাক্ষাতে ১-০ গোলে জয় পেয়েছিল। তাই এই ম্যাচ একেবারেই সহজ ছিল না। ম্যাচের প্রথমার্ধে বেশিরভাগ সময়ই ব্রেন্টফোর্ডের লড়াকু মানসিকতা সাফ চোখে পড়ছিল। প্রথম ৩০ মিনিটে জাও ক্যান্সেলো, রাহিম স্টার্লিংরা গোলের সুযোগ পেলেও খাতা খুলতে পারেননি। খবর হিন্দুস্তান টাইমস।

তবে হাফ টাইমের মিনিট ছয়েক আগে স্টার্লিংকে ম্যাডস রোয়ারস্লেভ বক্সের মধ্যে ফাউল করায় পেনাল্টি পায় সিটি। পেনাল্টি স্পষ্ট থেকে রিয়াদ মাহরেজ গোল করতে কোনো ভুল করেননি। প্রথমার্ধের প্রায় শেষ মুহূর্তে ব্রেন্টফোর্ডের রিকো হেনরির শটে ভাল সেভ দেন এডারসন। দ্বিতীয়ার্ধেও লড়াই চালাচ্ছিল থমাস ফ্রাঙ্কের দল। তবে ৬৯ মিনিট গোলরক্ষক ডেভিড রায়ার একটা ভুলই কাল হল। রায়া ঠিক করে বল দস্তানাবদ্ধ করতে ব্যর্থ হন। সেখান থেকে স্টার্লিংয়ের শট বাঁচিয়ে দিলেও, ফিরতি বলে কার্যত ফাঁকা গোলে বল জড়িয়ে দেন সিটির কেভিন ডি'ব্রুইন।

ম্যাচে আর কোনো গোল হয়নি। সিটি তারকা ডি'ব্রুইনই ম্যাচ সেরা হন। এই জয়ের ফলে গার্দিওলার সিটি প্রিমিয়র লিগের শীর্ষে ১২ পয়েন্টের লিড নিয়ে নিল। তারা বর্তমানে ৬০ পয়েন্টে রয়েছে। দ্বিতীয় স্থানে থাকা লিভারপুল অবশ্য সিটির থেকে দুই ম্যাচ কম খেলেছে। ব্রেন্টফোর্ড ২৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ১৪ নম্বরেই রইল। ম্যান সিটির পরের ম্যাচ নরউইচের বিরুদ্ধে, ব্রেন্টফোর্ড লন্ডন ডার্বিতে মাঠে নামবে ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App