×

খেলা

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী অ্যাশলে বার্টি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২২, ০৫:২১ পিএম

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী অ্যাশলে বার্টি

অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের শিরোপা জয়ী অ্যাশলে বার্টি।

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী অ্যাশলে বার্টি

৪২ বছর পর স্বাগতিক দেশের খেলোয়াড়ের শিরোপা জয়ের রেকর্ড গড়ার পর ট্রফিতে চুমু খান অ্যাশলে বার্টি।

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানী অ্যাশলে বার্টি

অস্ট্রেলিয়ান ওপেনের নারী এককের শিরোপা তুলে নিলেন অ্যাশলে বার্টি।

শনিবার (২৯ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রড লেভার এরিনাতে আমেররিকান টেনিসার ড্যানিয়েল কলিন্সকে পরপর দুই সেটে ৬-৩ ও ৬-৭ পয়েন্টে হারিয়ে ক্যারিয়ারের তৃতীয় গ্রান্ড স্লাম জয় করল অ্যাশলে বার্টি। ১৯৭৮ সালের পর প্রথম অজি টেনিসার হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন অ্যাশলে বার্টি। ৪২ বছর পর স্বাগতিক দেশের খেলোয়াড়ের শিরোপা জয়ের রেকর্ড এখন তার অধীনে।

[caption id="attachment_331980" align="aligncenter" width="770"] ৪২ বছর পর স্বাগতিক দেশের খেলোয়াড়ের শিরোপা জয়ের রেকর্ড গড়ার পর ট্রফিতে চুমু খান অ্যাশলে বার্টি।[/caption]  

এর আগে গত বছর উইম্বলডন চ্যাম্পিয়নশিপে এবং ২০১৯ সালে ফ্রেঞ্চ ওপেনে শিরোপা জিতেছিলেন। গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্নে  এবার অ্যাশলে বার্টি প্রথম রাউন্ডে সুযোগ না দিয়েই লেসিয়া সুরেনকোকে হারিয়েছেন ৬-০ ও ৬-১ পয়েন্টের ব্যবধানে। দ্বিতীয় রাউন্ডেও একই মেজাজে লুসিয়া ব্রোঞ্জেটিকে হারিয়েছেন ৬-১, ৬-১ ব্যবধানে, তৃতীয় রাউন্ডে ক্যামিলা জিওরগিকে হারিয়েছেন ৬-২ ও ৬-৩ পয়েন্টের ব্যবধানে। চতুর্থ রাউন্ডেও আমান্ডা এনিসিনোভাকে হারিয়েছেন ৬-৪ ও ৬-৩ ব্যবধানে। কোয়ার্টার ফাইনালে জেসিকা পেগুলাকে হারিয়েছেন ৬-২ ও ৬-০ পয়েন্টে।

[caption id="attachment_331983" align="aligncenter" width="768"] অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে শনিবার ড্যানিয়েল কলিন্সকে পরপর দুই সেটে ৬-৩ ও ৬-৭ পয়েন্টে হারিয়ে শিরোপা জেতেন অ্যাশলে বার্টি।[/caption]  

সেমি ফাইনালে মেডিসন কীসকে ৬-১ ও ৬-৩ পয়েন্টের ব্যবধানে হারিয়ে ৪২ বছর পর স্বাগতিক দেশের টেনিসার হিসেবে ফাইনালে উঠতে পেরেছিলেন তিনি। চলমান অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের শীর্ষ বাছাই হিসেবে টুর্নামেন্ট শুরু করেছিলেন অ্যাশলে বার্টি। সেই ধারাবাহিকতা বজায় রেখে ইতোমধ্যে ফাইনালও জয় করে নিয়েছেন এই অস্ট্রেলিয়ান টেনিস তারকা। সেই সঙ্গে গড়ে তুললেন এক অনন্য ইতিহাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App