×

খেলা

আকরামের ভাগ‍্য ঝুলছে শুক্রবার পর্যন্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২১, ০৭:৪৪ পিএম

আকরামের ভাগ‍্য ঝুলছে শুক্রবার পর্যন্ত

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। ছবি : সংগৃহীত

নাজমুল হাসানের সঙ্গে কথা বলার পর ক্রিকেট পরিচালনা বিভাগ ছাড়ার ব‍্যাপারে আনুষ্ঠানিকভাবে সিদ্ধান্ত জানানোর কথা বলেছিলেন আকরাম খান। কিন্তু তার আগে বিসিবি প্রধান জানিয়ে দিয়েছেন, এ ব‍্যাপারে এখনেও কিছু ভাবেননি তিনি। আগামী শুক্রবার কমিটি নির্ধারণের সময়ই তিনি সিদ্ধান্ত নেবেন।

গত সোমবার সাবিনা আকরাম এক ফেসবুক পোস্টে স্বামীর পদত্যাগের খবর দেন। পরদিন আকরাম জানান, পারিবারিক সিদ্ধান্তে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব থেকে সরে যাচ্ছেন তিনি।

তবে বুধবার বোর্ডের অনানুষ্ঠানিক সভা শেষে বিসিবি প্রধান জানান, আকরাম এ বিভাগে থাকবেন না কিংবা এ দায়িত্ব পালন করবেন না, এভাবে বলেননি তাকে। তিনি বলেন, ও বলে নাই, ও করবে না। বলেছে আপনার সিদ্ধান্ত। ও বলেছে আট বছর আছে, এটাতে প্রচুর কাজ। সে বলেছে এটাতে যেহেতু এত কাজ, অন্য কোনোটায় দিলে তার আপত্তি নেই। আবার এটাও বলেছে, আপনি যেটা বলেন সেটাই ফাইনাল।

তিনি আরও বলেন, এমন না যে, ছেড়ে দিচ্ছে, ছেড়ে দিবে, নাথিং লাইক দ্যাট। সে তার সমস্যার কথা বলেছে। এখন যে পরিমাণ তার সম্পৃক্ততা। বিশেষ করে বায়ো বাবলের জন্য, করোনা পরিস্থিতিতে বিষয়গুলো জটিল হয়ে গেছে। সে মনে করছে, তার জন্য কঠিন হবে, সময় দেওয়াটা। পরিবারকে তার সময় দিতে হবে ইত্যাদি।

গত অক্টোবরে নির্বাচন হয়ে যাওয়ার পর এখনও বিসিবি পরিচালকদের মধ‍্যে দায়িত্ব বণ্টন করা হয়নি। আগের পরিচালকরা নিজ নিজ বিভাগে কাজ করে যাচ্ছেন। নাজমুল হাসান জানান, আগামী শুক্রবারের বোর্ড সভায় দায়িত্ব বণ্টনের জন‍্য বসবেন তারা।

সাংবাদিকদের সামনে বিসিবি প্রধান বলেন, এখানে আমার মনে হয় কমিউনিকেশন গ্যাপ আছে। প্রথম কথা হচ্ছে আমরা এখনো কমিটি কাউকে দেইনি, কমিটি তৈরি করিনি। কাজেই এটা ছাড়বে কি? আর যেটাতে ছিল ওটা তো শেষ। শেষ হওয়ার পর আবার ছাড়া যায় নাকি। একমাত্র জিনিস হচ্ছে অন্তর্বতীকালীন আকরাম চালিয়ে যাচ্ছে। আমি গণমাধ্যমে দেখে ভেবেছিলাম বোধহয় এই সময়টায় ও থাকতে চাচ্ছে না। পরে ও বললো তা না। ২৪ তারিখে আমরা কমিটির জন‍্য বসব। সেদিন কমিটি করব।

সেদিন কি ক্রিকেট পরিচালনা বিভাগেই রাখা হবে আকরামকে? পরিবর্তন এলে কে হবেন বিসিবির সবচেয়ে গুরুত্বপূর্ণ বিভাগটির নতুন প্রধান? নাজমুল হাসান জানান, এখনও কোনো কিছুই ঠিক হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App