×

খেলা

বাংলা চ্যানেল পাড়ি দিচ্ছে ১০ বছরের লারিসা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২১, ০২:৩৭ পিএম

বাংলা চ্যানেল পাড়ি দিচ্ছে ১০ বছরের লারিসা

বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার আগে সোমবার সকালে টেকনাফের শাহপরীর দ্বীপ পশ্চিমপাড়া সমুদ্রসৈকতে জাতীয় পতাকা হাতে লারিসাসহ ৭৯ সাঁতারু। ছবি : সংগৃহীত

বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে এবার বাংলা চ্যানেল পাড়ি দিচ্ছে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী লারিসাসহ (১০) ৭৯ জন সাঁতারু। সোমবার (২০ ডিসেম্বর) সকালে কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের পশ্চিমপাড়া সমুদ্রসৈকত থেকে তারা সাঁতার শুরু করে। টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথের স্রোতধারার নাম ‘বাংলা চ্যানেল’।

১৬ দশমিক ১ কিলোমিটার দূরত্বের বাংলা চ্যানেল পাড়ি দিয়ে সাঁতার শেষ হবে সেন্ট মার্টিন দ্বীপে।

‘১৬তম ফরচুন বাংলা চ্যানেল সাঁতার-২০২১’ নামে সাঁতারের এ আয়োজন করে ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’ নামে দুটি সংস্থা।

রাজধানীর একটি স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী সৈয়দা লারিসা রোজেন। তার বয়স ১০ বছর চার মাস। লারিসার সঙ্গে সাঁতারে অংশ নিচ্ছেন তার বাবা সৈয়দ আক্তারুজ্জামান ও বড় ভাই সৈয়দ আরবিন আয়ান। রেসকিউ দলের সঙ্গে নৌকায় আছেন তার মা।

লারিসা সফল হলে বাংলা চ্যানেল পাড়ি দেওয়া কনিষ্ঠ সাঁতারু হবে সে। এ বিষয়ে অনুভূতি জানিয়ে লারিসা বলে, একটু ভয়-ভয় করছে। তবে আশা করি, আমি পারব। ইচ্ছাশক্তি থাকলে সবই সম্ভব। সবাই আমার জন্য দোয়া করবেন।

ষড়জ অ্যাডভেঞ্চারের প্রধান নির্বাহী কর্মকর্তা লিপটন সরকার বলেন, মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে এবার সাঁতার হচ্ছে। এখন পর্যন্ত ১৭ বার বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন তিনি। আজ সফল হলে টানা ১৮ বার বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার এককভাবে রেকর্ড গড়বেন তিনি। এবার সর্বোচ্চ ৭৯ সাঁতারু অংশ নিচ্ছেন। বিশেষ কারণে মিশু বিশ্বাস নামের একজন উপস্থিত হতে পারেননি। গত বছর ৪৩ সাঁতারু অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে ৩৯ সফল হয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App