×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

সোশ্যাল মিডিয়া

ফেসবুক ও হোয়াটসঅ্যাপে যেভাবে ব্যবহার করবেন এআই

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০২:৩৩ পিএম

ফেসবুক ও হোয়াটসঅ্যাপে যেভাবে ব্যবহার করবেন এআই

ফেসবুক ও হোয়াটসঅ্যাপে যেভাবে ব্যবহার করবেন এআই। ছবি: সংগৃহীত

মেটা ইউনিভার্সের এআই চ্যাটবটের মাধ্যমে একাধিক জটিল কাজ করা যাবে বলে দাবি করেছেন কোম্পানিটির প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। বাংলা, হিন্দিসহ একাধিক ভাষায় কাজ করা যাবে এই চ্যাটবটে। কীভাবে ব্যবহার করতে হবে মেটার এআই চ্যাটবট, চলুন জেনে নেয়া যাক।


হোয়াটসঅ্যাপে এআই

প্রথমেই আপনার ফোনে থাকা হোয়াটসঅ্যাপটি হালনাগাদ করে নিতে হবে। এর পর নিউ চ্যাট অপশনের ওপর দেখতে পাবেন একটি রিং আইকন। সেখানে ক্লিক করে কন্টিনিউ অপশনে ট্যাপ করতে হবে। হোয়াটসঅ্যাপে যেমন চ্যাট করেন, ঠিক তেমনই কথা বলা যাবে এআই চ্যাটবটের সঙ্গে। মেটার দাবি, কোডিং, রিজনিং থেকে শুরু করে একাধিক জটিল সমস্যা সমাধান করতে পারবে এই চ্যাটবট। 


ইনস্টাগ্রাম অ্যাপে এআই

প্রথমে ইনস্টাগ্রামে উপরে ডান দিকে মেসেঞ্জার আইকনের ঠিক পাশে একটি এরোপ্লেন আইকন দেখা যাবে। উপরে ডান দিকে পেনসিল আইকনটিতে ক্লিক করতে হবে। এবার Create an AI Chat অপশনে ট্যাপ করে মেটা এআই বেছে নিতে হবে। এবার প্রম্পট টাইপ করে সেন্ড অপশনে ক্লিক করতে হবে। ইনস্টাগ্রামে সার্চ করেও মেটা এআই অ্যাক্সেস করা যাবে


ফেসবুক ও মেসেঞ্জারে এআই

এর জন্য চ্যাট অপশনে পেনসিল আইকনে ক্লিক করতে হবে। তারপর এআই চ্যাট বেছে নিয়ে ক্লিক করতে হবে মেটা এআই অপশনে। এবার আপনি যা প্রম্পট দেবেন, সে অনুযায়ী উত্তর দেবে মেটা এআই চ্যাটবট।

মেটার দাবি, এক ক্লিকেই হাতের মুঠোয় পাওয়া যাবে কৃত্রিম বুদ্ধিমত্তা। ওপেন এআই-চ্যাটজিপিটি এবং গুগল-জেমিনিকে টক্কর দেবে এই চ্যাটবট।

আরো পড়ুন: বিপদ এড়াতে হোয়াটসঅ্যাপে ভুলেও যেসব কাজ করবেন না

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App