×

প্রবাস

কানাডায় ‘আমরা মন্ট্রিয়লবাসী’র উদ্যোগে ঈদ পুনর্মিলন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০৫ পিএম

কানাডায় ‘আমরা মন্ট্রিয়লবাসী’র উদ্যোগে ঈদ পুনর্মিলন

ছবি: সংগৃহীত

যান্ত্রিক জীবনে প্রবাসীদের ঈদ কখন আসে কখন শেষ হয় সেটা হয়ত অনেকেরই অজানা রয়ে যায়। ইউরোপ আমেরিকাসহ বিশ্বের অমুসলিম দেশগুলিতে সরকারিভাবে ঈদের ছুটি নাই। আর সেজন্যই ঈদের দিনেও জীবন ও জীবিকার তাগিদে কর্মস্থলে যেতেই হয়।

বাংলাদেশি কানাডিয়ানদেরকে সঙ্গে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করার উদ্যোগ গ্রহণ করে সালাম মোল্লা ও তার স্ত্রী সালমা সালাম।

১৩ই এপ্রিল শনিবার ছুটির দিনে মন্ট্রিয়লের ২৭২১ জুলফিকার এর রিসিপশন হলে আমরা মন্ট্রিয়লবাসীর ব্যানারে তিন শতাধিক বাঙালির উপস্থিতিতে জাঁকজমক ঈদ পুনর্মিলন অনুষ্ঠান করে সালাম মোল্লা ও তার স্ত্রী সালমা সালাম দেখিয়ে দিলেন ইচ্ছে থাকলে প্রবাসের সবার সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়া যায়।

একই শহরে বসবাস করেও বছরে একদিন দেখা হয় না প্রবাস জীবনে। ঈদ পুনর্মিলন অনুষ্ঠানে কোলাকুলি কুশল বিনিময় আর সাংস্কৃতিক অনুষ্ঠানের সুর সঙ্গীতে নেচে গেয়ে আনন্দ করেছে উপস্থিত তিন শত বাংলাদেশি কানাডিয়ান। 

সঙ্গীত পরিবেশন করেছেন  শাকিলা খান,আরেফীন রুমী, মিলি ইসলাম, সাফিনা করিম,স্বপ্নিল, এলমা খন্দকার,শরিফ রহমান, নাজনীন নিসা, আশা ও কিয়ামদ্দিন, আকর্ষণীয় নৃত্য পরিবেশন করেছে বলিউড ড্যান্সার, দর্শক আনন্দে করতালিতে ভাসিয়েছে বলিউড ড্যান্সারদেরকে।

সার্বিক সহযোগিতায় ছিলেন আকতার হোসেন বাবু, মানিক উল্লাহ, আসমা সাঈদ, জিয়া আহমেদ, মোতালেব খন্দকার, নুরে আলম,আব্দুল্লাহ, শরিফ উল্লাহ,লিলি চৌধুরি,রোমেল ও আনোয়ার। 

অনুষ্ঠান সঞ্চালনে ছিলেন সাফিনা করিম। সাউন্ড ও ফটোগ্রাফিতে ছিলেন আরিফ সিদ্দিকী। রাতের খাবারের আপ্যায়ন শেষে অনুষ্ঠান সমাপ্তি হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App