×

প্রবাস

ফ্রান্সে গ্লোবাল ফুডের যাত্রা শুরু

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১২:৩৮ পিএম

ফ্রান্সে গ্লোবাল ফুডের যাত্রা শুরু

ফ্রান্সে গ্লোবাল ফুডের যাত্রা শুরু

তরুণরা তাদের উদ্ভাবনী চিন্তা চেতনা মেধা ও  সাহস দিয়ে প্রবাসে এসে ও ব্যাপক সাফল্য অর্জন করছে। ফ্রান্সের বিভিন্ন শহর ঘুরে প্রতিনিয়ত দেখা যাচ্ছে তরুণদের অনেকগুলো প্রতিষ্ঠান চালু হচ্ছে এবং সে সব প্রতিষ্ঠানগুলোতে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। এ সকল প্রতিষ্ঠান থেকে আয় করে প্রবাসীরা দেশে বৈদেশিক মুদ্রা প্রেরণ করে দেশের অর্থনীতিকে সচল রেখেছেন।

বিদেশের মাটিতে তরুণদের এসব সাফল্যে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে এবং প্রবাসে ও তরুণদের হাত ধরেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। প্যারিসের নিকটবর্তী বাংলাদেশী অধ্যুষিত সেন্দেনিসে এলাকায় গ্লোবাল ফুডের আনুষ্ঠানিক উদ্বোধনী  অনুষ্ঠানে কমিউনিটি আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

বর্ণিল আয়োজনে বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে প্রতিষ্ঠানের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পরিচালনা করেন প্রতিষ্ঠানের পরিচালক মুশিউর রহমান মিশন ও শাহাদাত হোসেন সাদি।

এতে অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ফ্রান্স প্রতিনিধি মোসাদ্দেক হোসেন সাইফুল, ডিবিসি টিভির ফ্রান্স প্রতিনিধি ইকবাল মোহাম্মদ জাফর, ফ্রান্স আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শওকত হায়াত খান বিপ্লব, ফ্রেশ ফুডস ফ্রান্সের পরিচালক ফারুক সোহেব, খান ক্যাশ এন্ড কারীর পরিচালক ইসমাইল হোসেন খান, বিমস ডিস্ট্রিবিউশনের পরিচালক বিপ্লব হোসেন, ইমপেক্স ফুডের পরিচালক আবদুল করিম প্রমুখ। 

প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মুশিউর রহমান মিশন বলেন, বাংলাদেশীদের জন্য স্বল্প মূল্যে দেশীয় পণ্য ও হালাল মানসম্পন্ন মাংস সামগ্রী পরিবেশনের প্রতিশ্রুতি নিয়ে আমরা প্রবাসীদের পাশে থাকবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App