×

প্রবাস

বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

Icon

ইউএই প্রতিনিধি

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ০৯:০৬ পিএম

বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন

দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা-কর্মচারী এবং আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়

বাংলাদেশ কনস্যুলেট, দুবাই ও উত্তর আমিরাতে যথাযোগ্য মর্যাদায় ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪’ উদযাপন করা হয়েছে। কনসাল জেনারেল বি এম জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বাংলাদেশ কনস্যুলেট দুবাই এর কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ বিমান ও জনতা ব্যাংকের কর্মকর্তা, দুবাই ও উত্তর আমিরাতের বাঙালি কমিউনিটির নেতাকর্মীসহ প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে কনসাল জেনারেল বি এম জামাল হোসেন কনস্যুলেটের সব কর্মকর্তা-কর্মচারী এবং আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

আলোচনা অনুষ্ঠানের শুরুতেই গুরুত্বপূর্ণ জাতীয় দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে কনস্যুলেটের কাউন্সেলর (শ্রমকল্যাণ) মো. আব্দুস সালাম, কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ কাজী ফয়সাল এবং প্রথম সচিব (প্রেস) মো. আরিফুর রহমান। বাণীপাঠ শেষে এ দিবসটির ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর হয় একটি উন্মুক্ত আলোচনা অনুষ্ঠান।

বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তারা বলেন, আগামী প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে জানানো এবং তার আদর্শে অনুপ্রাণিত করে দেশাত্মবোধের চেতনায় উন্নত সাহসী নাগরিক গঠন করার জন্য এ দিবস উদযাপন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সভাপতির বক্তব্যে কনসাল জেনারেল বি এম জামাল হোসেন বলেন, ১৭ মার্চ হলো শৃঙ্খলমুক্তির মহানায়কের জন্মদিন। বঙ্গবন্ধু ছিলেন বাঙালির হৃদয়ে লালিত হাজার বছরের শোষণমুক্তির স্বপ্ন বাস্তবায়নকারী মহামানব। তিনি বর্তমান ও আগামী প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে ওঠা এবং দেশের উন্নয়নে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে সবার উপস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারের সব শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা এবং দেশের উন্নয়ন শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App