×

প্রবাস

ইতালিতে যথাযথ মর্যাদায় ৭ মার্চ পালিত

Icon

জমির হোসেন, ইতালি থেকে

প্রকাশ: ১০ মার্চ ২০২৪, ১২:৩৮ পিএম

ইতালিতে যথাযথ মর্যাদায় ৭ মার্চ পালিত

যথাযথ মর্যাদায় ইতালির রাজধানী রোমে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। ইতালি আওয়ামী লীগের উদ্যোগে রোমে এ উপলক্ষ্যে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

ইতালি আওয়ামী লীগের সহসভাপতি আফতাব বেপারীর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টুর পরিচালনায় এসময় সভায় বক্তব্য রাখেন- ইতালি আওয়ামী লীগ সহসভাপতি নজরুল ইসলাম মাঝি, সহসভাপতি আব্দুর রউফ ফকির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ইতালি আওয়ামী লীগ সহসভাপতি আলি আজম, যুগ্ম সাধারণ সম্পাদক আফছার ব্যাপারী, মাসুদুর রহমান সিদ্দিকী, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম বাবু, এ আর আহাম্মেদ তপু, ইলিয়াস  মাদবর, শ্রমিক নেতা ইলিয়াস মোল্লা,সাংগঠ‌নিক সম্পাদক না‌জিম উ‌দ্দিন চৌধুরী, ইতালি আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বায়েজিদ আলি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাজিব রহমান, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম, ইতালি আওয়ামী লীগ সদস্য সোহেল রানা প্রমুখ।

সভায় নেতারা বলেন, ইতালি আওয়ামী লীগে দুর্নীতিবাজরা ভর করেছে। এই দুর্নীতিবাজদের এখনই প্রতিহত করতে হবে। আমরা বহু আন্দোলন সংগ্রামের বিনিময়ে দালালমুক্ত ইতালি আওয়ামী লীগ গঠন করতে গিয়ে একটি দুর্নীতিবাজ চক্র পেয়েছি, আমরা অচিরেই চিহ্নিত করে তাদের দল থেকে বিতাড়িত করব।

তারা বলেন, ৭ মার্চ বাঙালিদের জীবনের এক অবিস্মরণীয় দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ১৯ মিনিটের ভাষণে উদ্বুদ্ধ হয়ে আপামর বাঙালি স্বাধীনতা সংগ্রামে ঝাপিয়ে পরে।

দীর্ঘ নয়মাস হাজারো ত্যাগের বিনিময় অর্জিত হয় একটি স্বাধীন দেশ, অর্জিত  হয় একটি মানচিত্র যার নাম বাংলাদেশ। তারা আরও বলেন ৭ মার্চ আমাদের গর্ব, অহঙ্কারের দিন জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াবার দিন।

সভায় বক্তারা ইতালি আওয়ামী লীগের বিভিন্ন অনিয়ম ও অসংগতিসহ অসাংগঠনিক স্বেচ্ছাচারিতামূলক কর্মকাণ্ড প্রবাসীদের মধ্যে তুলে ধরে তা সংশোধনের আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App