×

প্রবাস

পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের স্পোর্টস ক্লাব উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২৩, ০৬:৩২ পিএম

পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের স্পোর্টস ক্লাব উদ্বোধন

পর্তুগালের রাজধানী লিসবনে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে স্থানীয় একটি রেস্টুরেন্টে এক অনাড়ম্বর আয়োজনের মাধ্যমে রাইজিং স্টার্স লিসবন নামক একটি স্পোর্টস ক্লাবের জার্সি উন্মোচন করা হয়। ছবি: ভোরের কাগজ

পর্তুগালে প্রবাসী বাংলাদেশিদের স্পোর্টস ক্লাব উদ্বোধন

ছবি: ভোরের কাগজ

পর্তুগালের রাজধানী লিসবনে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে রাইজিং স্টার্স লিসবন নামক একটি স্পোর্টস ক্লাব তাদের যাত্রা শুরু করেছে।

বুধবার (১৩ ডিসেম্বর) স্থানীয় একটি রেস্টুরেন্টে এক আড়ম্বরপূর্ণ আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে জার্সি উন্মোচনের মাধ্যমে বাংলাদেশীদের এ ক্লাবটি যাত্রা শুরু করে।

উক্ত অনুষ্ঠানে ক্লাবটি গঠনের আদর্শ উদ্দেশ্য এবং তাদের পরিকল্পনা ক্লাবের পরিচালনা পর্ষদসহ সকল সদস্যদের উপস্থিতিতে পরিচয় করিয়ে দেয়া হয়। একই সঙ্গে উপস্থিত অতিথিবৃন্দরা ক্লাব সদস্যদের হাতে জার্সি তুলে দেয়।

ক্লাবের প্রতিষ্ঠাতা এবং সভাপতি সাজ্জাদ হোসেন, সহ-সভাপতি মোহাম্মদ মাহাদি হাসান মুন্না, টিম ডিরেক্টর মোহাম্মদ রাশেদ হোসেন, টিম ম্যানেজার আসাদুজ্জামান, টিম সিলেক্টর সারওয়ার বাবু, ইমতিয়াজ আহমেদ রাজু, মিডিয়া ম্যানেজার মোহাম্মদ মহিন, ক্রিকেট টিমের অধিনায়ক মোহাম্মদ মাহাদি হাসান মুন্নাসহ অধিনায়ক হিসেবে যথাক্রমে সাজ্জাদ হোসেন, মোহাম্মদ রাশেদ হোসেন সহ ক্লাবটিতে প্রায় ৫০ জন সদস্য এবং খেলোয়াড় রয়েছেন।

আয়োজকদের পক্ষ থেকে বক্তারা বলেন, এই ক্লাব শুধুমাত্র খেলাধুলা আয়োজনই নয় বিদেশের মাটিতে ভাতৃত্বের বন্ধন সৃষ্টি করা এবং পারিবারিক বন্ধনের মাধ্যমে হাসি-কান্না দুঃখ ও একে অপরের সঙ্গে ভাগাভাগি করে নেয়াই হচ্ছে এর মূল উদ্দেশ্য।

অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন ক্লাবের নেতৃবৃন্দ এ আয়োজনকে অভিনন্দন জানান। এছাড়া সবাই মিলে পর্তুগালে খেলাধুলার মাধ্যমে তরুণ প্রজন্মকে উজ্জীবিত করার পাশাপাশি ক্রীড়া ক্ষেত্রে অবদান রেখে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করার আহ্বান জানান তারা।

উল্লেখ্য, পর্তুগালে প্রবাসী বাংলাদেশীদের পরিচালনায় বেশ কয়েকটি ক্লাব রয়েছে- মার্তিম মুনিজ ওয়ারিয়র্স, ফ্রেন্ডশিপ ক্রিকেট ক্লাব, লিসবন সিক্সার্স, ইয়াং টাইগার্স পর্তুগাল, লিজেন্ডস অব পর্তুগাল, বারেইরো একাদশ, ব্রাদার্স স্পোর্টিং ক্লাব, অল স্টার লিসবন, আলামেডা বয়েজ, ক্রিক রেঞ্জার্স, এনআর এলিভেন ফাইটার্স, শাইনিং কুমিল্লা। তবে এর মধ্যে উল্লেখযোগ্য ভাবে পর্তুগাল ক্রিকেটের ফাস্ট ডিভিশনে খেলছে ফ্রেন্ডশিপ ক্রিকেট ক্লাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App